পৌরসভার অভিযান

পথচারীদের নিরাপত্তায় যশোর শহরের ১২ ভবনের কাজ সাময়িক বন্ধ

এখন সময়: রবিবার, ১৯ মে , ২০২৪, ০৭:২২:৩৩ পিএম

 

নিজস্ব প্রতিবেদক : পথচারীদের নিরাপত্তায় যশোর শহরের ১২টি ভবনের নির্মাণ কাজ সাময়িক বন্ধ করে দিয়েছে পৌরসভা।  এসব ভবনের নির্মাণ কাজে কোনো ধরণের ‘নিরাপত্তামূলক ব্যবস্থা না থাকায় ওপর থেকে ইট, রড ও যন্ত্রপাতি পড়ে হতাহতের আশঙ্কা রয়েছে। এ কারণে ভবনগুলোর নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। মঙ্গলবার শহরের বিভিন্ন স্থানে নির্মাণাধীন ভবনের ‘নিরাপত্তামূলক ব্যবস্থা নিশ্চিত করতে অভিযান নামে পৌরসভা। এসময় ভবনগুলোর নির্মাণ কাজ আপাতত বন্ধ রাখতে বলা হয়।

পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা কেএম আবু নওশাদের নেতৃত্বে এদিন দুপুরে অভিযান চালানো হয়। এ সময় নিরাপত্তা ব্যবস্থার সংকট থাকায় শহরের ১২টি ভবনের কাজ আপাতত বন্ধ রাখার নির্দেশ দেন তিনি।

এ ব্যাপারে পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদ জানান, শহরের রেলরোডের গোলাম মোরশেদ, আসাদুজ্জামান, আতিকুর রহমানের ভবন এবং জজকোর্ট মোড়, মিশনপাড়া ডিসি বাংলোর সামনে ১২টি ভবন চিহ্নিত করা হয়। এসব ভবন মালিকরা বহুতল পাকা ভবন নির্মাণ ও ভবন সম্প্রসারণ করার সময় কোনো ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেয়নি। এতে বড় ধরনের ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। যার কারণে এগুলোর নির্মাণ কাজ আপাতত বন্ধ রাখতে বলা হয়েছে। 

যশোর পৌরসভার সহকারী প্রকৌশলী (সিভিল) শিকদার মোকলেচুর রহমান জানান, ভবন নির্মাণের সময় নিরাপত্তামূলক ব্যবস্থা না নেয়ায় ওপর থেকে ইট, রড, খোয়াসহ নির্মাণ সামগ্রী ও যন্ত্রপাতি পড়ে হতাহতের ঘটনা ঘটতে পারে। এ কারণে নির্মাণ কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন যশোর পৌরসভার সহকারী প্রকৌশলী কামাল আহম্মেদ, শহর পরিকল্পনাবিদ সুলতানা সাজিয়া, উপ-সহকারী প্রকৌশলী জুবায়ের রহমান, সার্ভেয়ার হাফিজ খোকন কামাল, নকশাকার সুমন আহমেদ প্রমুখ।