দর্শনা পৌর মেয়রের ইন্তেকাল, শোক

এখন সময়: বৃহস্পতিবার, ১৩ জুন , ২০২৪, ০৬:৪২:১৪ এম

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি : পৌর আওয়ামী লীগের সভাপতি, দর্শনার বার বার নির্বাচিত মেয়র মতিয়ার রহমান ইন্তেকাল করেছেন (ইনালিল্লাহি ওয়া ইনা ইলাইহি রাজিউন)। মঙ্গলবার ভোর ৫ টার দিকে দিল্লী এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। জনপ্রিয় মেয়র মতিয়ার রহমানের মত্যুত দর্শনাসহ গোটা চুয়াডাঙ্গা জেলা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তিনি দীর্ঘদিন ধরে লিভার সিরোসিসে ভুগছিলেন। কয়েক বছর যাবত ভারত এবং বাংলাদশর বিভিন্ন হাসপাতাল চিকিৎসা নিয়েও তিনি কোনো সুফল পায়নি।  

জানা গেছে, মেয়র মতিয়ার রহমানের লিভারের প্রায় পুরাটায় মৃতপ্রায় কোষ পরিণত হয়ছিল। স্ত্রীর লিভারের ৩০ পাসেন্ট নিয়ে তার লিভারের অংশ বিশেষ ফল প্রতিস্থাপন করা হয়। একমাস আগে দিল্লির এ্যাপোলো হাসপাতালে অপারেশনের পর হতে তিনি আশংকাজনক ও অচেতন অবস্থায় আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তিনি ব্যক্তিগত জীবন অত্যন্ত সদালাপী ও ব্যক্তিত্ব সম্পন্ন ২ কন্যা সন্তানের জনক ছিলেন।

দর্শনা পৌরসভার চলতি মেয়রের দায়িত্ব পালনসহ ৪ বারের নির্বাচিত মেয়র এবং তার পিতা মরহুম শামসুল ইসলাম তৎকালীন দর্শনা ইউনিয়ন পরিষদের ৩ বারের নির্বাচিত চেয়ারম্যান হিসাব দায়িত্ব পালন করেছেন।

তার মৃত্যুতে চুয়াডাঙ্গা- ২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক আমিনুল ইসলাম, জেলা পরিষদর চেয়ারম্যান মাহফুজুর রহমান মঞ্জু, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলী মুনছুরসহ অনেকে গভীর শোক প্রকাশ করেছেন। শোকসমাপ্ত পরিবারর প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন বিভিন্ন মহল।

এদিকে মেয়রের মৃত্যুতে দর্শনা পৌরসভায় ৩ দিনের শোককর্মসূচি ঘোষণা করেছে প্যানেল মেয়রসহ কর্মকর্তা - কর্মচারীরা। এছাড়া মেয়রের মৃত্যুতে দর্শনা রেল বাজার দোকান মালিক সমিতির সভাপতি টিপু সুলতান ও সাধারণ সম্পাদক সাবির হোসেন মিকা দোকান পাট বন্ধ রেখে শোক পালন করা হয়েছে বলে জানিয়েছেন।