সিডর বিধ্বস্ত শরণখোলায় নদী শাসনের দাবিতে মানববন্ধন

এখন সময়: রবিবার, ৩ মার্চ , ২০২৪, ০৫:৫১:৩৮ পিএম

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি: সিডর বিধ্বস্ত বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়ন এর মরণপুরী খ্যাত গাবতলায় ৩৫/১ পোল্ডারের বেড়িবাঁধ রক্ষায় নদী শাসনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ‘মোরা ত্রাণ চাইনা বেড়িবাঁধ চাই’ এ দাবি ছিল সাউথখালীবাসীর। বেড়িবাঁধ টিকসই না হলেও যা হয়েছে তাও বিলীন হবার পথে। তাই বেড়িবাঁধ রক্ষা করতে নদী শাসন খুবই গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে। নদী শাসনের দাবিতে ১৫ নভেম্বর সকালে সিড়রে স্বজন হারা ব্যক্তিবর্গ, জন প্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, ছাত্রছাত্রী সমন্বয় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, বিশ্বব্যাংকের  সহযোগিতায় ২০১৬ সালে ৩৫০ কোটি টাকা ব্যায়ে ৬৩ কিলোমিটার বেডিবাধ নির্মাণ করা হলেও সাউথখালী ইউনিয়নের বগী গ্রাম থেকে উত্তর সাউথখালী পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার নদী শাসন না করা হলে খুব শীঘ্রই এ এলাকার বেডিবাঁধ নদীগর্ভে বিলিন হতে পারে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।

নদী শাসন আন্দোলন কমিটির আহবায়ক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানব বন্ধন ও পথসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন শান্ত।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র প্রভাষক আঃ মালেক রেজা, নদী শাসন আন্দোলন কমিটির সদস্য সচিব নজরুল ইসলাম আকন, শিক্ষক নেতা শহিদুল ইসলাম খান, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ইমরান হোসেন রাজিব, সাউথখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পলাশ মাহমুদ, ইউপি সদস্য জাকির হোসেন হাওলাদার, আল-আমীন খান, রিয়াদুল পঞ্চায়েত, জাহাঙ্গীর খলিফা, সাবেক ইউপি সদস্য সাইফুল ইসলাম হালিম শাহ, বীর মুক্তিযোদ্ধা মোকসেদ আলী প্রমুখ। পরে সিডরে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।