নববর্ষ উপলক্ষে যশোরে তিন দিনব্যাপী চিত্র প্রদর্শনী শুরু

এখন সময়: বৃহস্পতিবার, ২ মে , ২০২৪, ০৮:০৪:০৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : নববর্ষ উপলক্ষে যশোরে দেশবরেণ্য চিত্রশিল্পীদের অংশগ্রহণে তিন দিনব্যাপী চিত্র প্রদর্শনীর উদ্বোধন হয়েছে। শুক্রবার যশোর ইনস্টিটিউটে প্রদর্শনীটি শুরু হয়। এটির আয়োজক জাতীয় শিশু-কিশোর ও যুব কল্যাণ সংগঠন চাঁদের হাট যশোর জেলা শাখা।
এদিন বিকেলে প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করেন যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব। এ সময় তিনি বলেন, এমন আয়োজন নিঃসন্দেহে আগামী প্রজন্মকে সাংস্কৃতিক কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করবে। চিত্র প্রদর্শনী আমাদের সংস্কৃতি ও যশোরকে সমৃদ্ধ করবে। প্রতি বছরই এমন আয়োজন করা উচিত।
চাঁদের হাট যশোরের প্রতিষ্ঠাতা ও সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিতে¦ উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের সাবেক সভাপতি হারুন অর রশিদ, দৈনিক কল্যাণের সম্পাদক ও প্রকাশক বীরমুক্তিযোদ্ধা একরাম উদ দ্দৌলা ও চিত্রশিল্পী মফিজুর রহমান রুন্নু।
আয়োজক সূত্র জানায়, ঢাকা, খুলনা, যশোর নড়াইল ও সাতক্ষীরাসহ দেশের ৩১ বরেণ্য চিত্রশিল্পীর ৩১টি চিত্রকর্ম এই প্রদর্শনীতে ঠাঁই পেয়েছে। ২১ এপ্রিল পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। শিল্পীদের ক্যানভাসে নিসর্গ, নারী, ফুল, পাখির কলতান, মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন, বাঙালির ইতিহাস ও ঐতিহ্যে গ্রামীণ জীবনসহ পৌরাণিক আখ্যানের চরিত্রসহ বিবিধ বিষয় উঠে এসেছে। অ্যাক্রেলিক, জলরং, তেলরং ও ছাপচিত্রে আঁকা হয়েছে চিত্রগুলো।