কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে যশোর পলিটেকনিকে সেমিনার

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৫:৩৪:০৬ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. আয়াতুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার বিকল্প নেই। এ কারণে বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে গুরুত্ব দিচ্ছেন। স্মার্ট বাংলাদেশ গড়ার যে রুপকল্প তিনি ঘোষণা করেছেন; সেটি বাস্তবায়নে দেশের নতুন প্রজন্মকে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা দিয়ে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে হবে।

কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের অডিটোরিয়ামে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কারিগরি শিক্ষা অধিপ্তরের খুলনার পরিচালক মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) খালেদা খাতুন রেখা ও কারিগরি শিক্ষা বিভাগের সহকারী পরিচালক  হাবিবুর রহমান।

যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী জিএম আজিজুর রহমানের সভাপতিত্বে এতে প্রবন্ধ পাঠ করেন গাজীপুর ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির টেকনিক্যাল ও ভোকেশনাল  শিক্ষা বিভাগের প্রফেসর ড. আবু রায়হান। আলোচক ছিলেন যশোর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, শংকরপুর মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নজরুল ইসলাম বুলবুল, তালবাড়ীয় মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উসমান গনী, বিআরডিবির প্রধান শিক্ষক শহিদুল ইসলাম প্রমুখ।