যশোরে অস্ত্রে ১৭ বছর ও মাদক মামলায় ৫ বছর কারাদণ্ড

এখন সময়: রবিবার, ২৮ এপ্রিল , ২০২৪, ১২:১০:৪২ এম

 

নিজস্ব প্রতিবেদক: অস্ত্র মামলায় ১৭ বছর  ও ইয়াবার মামলায় ৫ বছর কারাদণ্ড দিয়েছে যশোরের একটি আদালত। সাজাপ্রাপ্ত আসামিরা হলো, যশোর শহরের ঘোপ সেন্ট্রাল রোডের মৃত নুরুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম ও শার্শার সোনানদীয়া গ্রামের আবু বক্করের ছেলে ইমাদুল ইসলাম। বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস আলাদা রায়ে এ আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী পিপি শ্যামল কুমার মজুমদার।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৪ সালের ২২ সেপ্টেম্বর গভীর রাতে কোতয়ালি থানার এসআই সোয়েব উদ্দিন শহরের প্রাণকেন্দ্র দড়াটানা থেকে সন্দেহজনকভাবে জাহাঙ্গীর আলমকে আটক করে। এসময় তার সহযোগী পালিয়ে যায়। জাহাঙ্গীরের কাছ থেকে এসময় একটি বিদেশী রিভলভার ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই সোয়েব আটক জাহাঙ্গীর ও ঘোপ বাবলাতলার এলাকার নবাব আলীর ছেলে সোহাগ ওরফে জেলে সোহাগকে আসামি করে অস্ত্র আইনে কোতয়ালি থানায় মামলা করেন।

এ মামলার তদন্ত শেষে আসামি জাহাঙ্গীর ও সোহাগকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই কবির হোসেন। দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি জাহাঙ্গীরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে অস্ত্র আইনের এ ধারায় ১০ বছর ও চ ধারায় ৭ বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন। এ মামলার অপর আসামি সোহাগের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়েছে। 

অপর দিকে, ২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি শার্শার গোড়পাড়া থেকে ইমাদুল ইসলামকে আটক করে থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে ১শ’পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই বাবুল আক্তার বাদী হয়ে আটক ইমদাদুলকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে শার্শা থানায় মামলা করেন। এ মামলার রায়ে আসামি ইমদাদুলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ৫ বছর সশ্রম কারাদণ্ড, ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত দুইজন কারাগারে আটক আছে।