দেশের প্রথম খুলনায় নতুন মাদক ‘ডোব’ উদ্ধার, আটক ৩

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৫:৪০:৩৩ পিএম

খুলনা প্রতিনিধি : মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্টো (উত্তর) কার্যালয়ের একটি অভিযানিক দল মাদকদ্রব্য আইস ও এলএসডি খুঁজতে এসে খুলনায় নতুন মাদক ডোব উদ্ধার করলো। বাংলাদেশের এই প্রথম ডিওবি (ফড়ন) নামের মাদক ধরা পড়লো। এ মাদক আমদানি ও সারাদেশে বিক্রির পরিকল্পনার সাথে জড়িত ৩জনকে আটক করা হয়েছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ১০ লাখ টাকা বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জানিয়েছে।
আটককৃতরা হলো, খুলনা মহানগরের খালিশপুর থানাধীন মুজগুন্নী আবাসিক এলাকার মৃত আফসার উদ্দিনের ছেলে (ডিপ্লোমা ইঞ্জিনিয়ার) মোঃ আসিফ আহম্মেদ শুভ (৩১), সোনাডাঙ্গা থানাধীন বয়রা পূজাখোলা এলাকার অশোক কুমার শর্মার ছেলে অর্ণব কুমার শর্মা (৩০), খুলনার বয়রাস্থ সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ম্যানেজার বাগেরহাট জেলার মোড়েলগঞ্জের সিংজোর বাজারের মোঃ জাহাঙ্গীর মোল্লার ছেলে মোঃ মামুনুর রশিদ (৩২)।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সুত্র জানায়, গত ২১ নভেম্বর সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ঢাকা এলিফ্যান্ট রোড শাখা থেকে ৫টিএল.এস.ডি’র ইষড়ঃঃবৎ/ঝঃৎরঢ় জব্দ করা হয়। সেখান থেকে জানা যায় এই চক্রের মূল হোতা খুলনায় অবস্থান করছে। সেই সূত্র ধরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক (অপারেশনস্ ও গোয়েন্দা) কুসুম দেওয়ান এ বিষয়ে দিক নির্দেশনা দেন।
এরপর ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ ফজলুর রহমান ও ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর)’র উপপরিচালক মোঃ রাশেদুজ্জামান’র তত্ত্বাবধায়নে সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসানের নেতৃত্বে ২২ নভেম্বর ঢাকা থেকে বিশেষ ওই টিম খুলনা এসে অভিযান পরিচালনা করে প্রথমে আসামি আসিফ আহম্মেদ শুভকে আটক করেন।