বাংলাদেশের প্রথম ও একমাত্র ট্যানারি হিসেবে

গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পেল আফিল গ্রুপ ও এস.এ.এফ ইন্ডাস্ট্রিজ

এখন সময়: সোমবার, ১৩ মে , ২০২৪, ০৩:৩৫:২৯ এম

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের প্রথম ও একমাত্র ট্যানারি হিসেবে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবসের গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড ২০২৩  অর্জন করেছে আফিল গ্রুপ ও এস.এ.এফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। দেশে কয়েকশ’ ফ্যাক্টরির মধ্যে মাত্র ২৯টি ফ্যাক্টরি এই পুরস্কার অর্জন করেছে। তার মধ্যে এস.এ.এফ ইন্ডাস্ট্রিজ এ পুরস্কারে ভূষিত হওয়ায় কোম্পানির কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের মধ্যে বইছে আনন্দের বন্যা। কোম্পানি শতভাগ শ্রমিক বান্ধব। শ্রমিকদের কর্মপরিবেশ স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ে কর্তৃপক্ষ সবসময় তৎপর।

রোববার রাজধানীতে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে  জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র কাছ থেকে পুরস্কারটি গ্রহণ করেন  প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরে যৌথ উদ্যোগে ঢাকা আগারগাঁও বঙ্গবন্ধু   আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আয়োজনে সভাপতিত্ব করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব  মো. মাহবুব হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন  শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী এমপি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচএম ইব্রাহীম এমপি, ঢাকাস্থ আইএলও’র কান্ট্রি ডিরেক্টর টুওমো পোটিআইনেন, জাতীয় শ্রমিক লীগের সভাপতি নূর কুতুব আলম মান্নান, বাংলাদেশ এমপ্লয়ার্স  ফেডারেশনের সভাপতি আরদাশীর কবির, বিজেএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক মো. তরিকুল আলম ও বিকেএমইএ’র সিনিয়র সহ-সভাপতি মানসুর আহমেদ ।  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. আব্দুর রহিম খান।