শ্রীপুরে ইস্তিস্কার নামাজ আদায়

এখন সময়: সোমবার, ৬ মে , ২০২৪, ১২:০২:৪২ এম

 

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি : শ্রীপুরে তীব্র তাপদাহ থেকে মুক্তির আশায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার (বৃষ্টির জন্য) নামাজ আদায় করেছেন এলাকার ধর্ম প্রাণ মুসল্লিগণ। নামাজ শেষে বৃষ্টি জন্য বিশেষ মোনাজাত করা হয়।

বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে উপজেলার খামারপাড়া এস আই সিনিয়র মাদরাসা মাঠে এ নামাজ ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। নামাজ শেষে সকলেই মহান আল্লাহ পাকের কাছে মাফ চেয়ে গরম থেকে মুক্তি, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য দোয়া প্রার্থনা করা হয়। এতে এলাকার বিশিষ্ট ওলামায়ে কেরামগণ, ইমাম - মুয়াজ্জিন, মাদরাসার ছাত্র ও শিক্ষকসহ এলাকার সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

নামাজ পড়তে নির্ধারিত সময়ের আগে মাঠে জড়ো হতে থাকেন স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা। শ্রীপুর উপজেলার পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোল্লা মিজানুর রহমানে পরিচালনায় নামাজের পূর্বে আলোচনা করেন খামারপাড়া বাজার জামে মসজিদের পেশ কাজী আবুল হাসান, শ্রীপুর সরকারি এম সি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা আব্দুল কাদের সিদ্দিকী। 

এসময় উপস্থিত ছিলেন, খামারপাড়া এস আই সিনিয়র মাদরাসার সাবেক অধ্যক্ষ বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা শফিকুর রহমান, জেলা জীব বৈচিত্র্য ও বন্য প্রাণি সংরক্ষণ কমিটির সভাপতি সাংবাদিক মো. সাইফুল্লাহ, শ্রীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আলীনুর মোল্লা, মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা শাহাদত হোসেনসহ আরো অনেকে। 

খামারপাড়া বাজার জামে মসজিদের পেশ ইমাম কাজী আবুল হাসানের ইমামতিতে ইস্তিস্তারের দুই রাকাত নামাজ শেষে বৃষ্টির জন্য মুসল্লিদের নিয়ে অশ্রুশিক্ত নয়নে মহান রব্বুল আলামিনের দরবারে দু’হাত তুলে মোনাজাত পরিচালনা করেন, শ্রীপুর সরকারি এম সি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা আব্দুল কাদের সিদ্দিকী।