বাকিতে ফল নিয়ে পরিশোধে বাহানা

যশোরে ৬ খুচরা ফল ব্যবসায়ীর বিরুদ্ধে আড়ৎদারের মামলা

এখন সময়: শুক্রবার, ৩ মে , ২০২৪, ০৫:৩৭:৩৩ এম

নিজস্ব প্রতিবেদক : যশোরে বাকিতে সাড়ে ১৫ লাখ টাকার ফল নিয়ে তা পরিশোধ না করে উল্টো হুমকি দেয়ার অভিযোগে ৬ জন খুচরা ফল ব্যবসায়ীর বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা হয়েছে। পুরাতন খুলনা বাসস্ট্যান্ড এলাকার মেসার্স ফাতেমা এন্টারপ্রাইজের মালিক আবুল বাশার মামলাটি করেন।
আসমিরা হলো, সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের মৃত মতলেব হাওলাদারের ছেলে দড়াটানা ব্রিজ সংলগ্ন ফলের দোকানদার সোহেল রানা (৩৫), মৃত হেমায়েত খাঁর ছেলে আব্দুল মান্নান (৫৫), জামরুলতলা শেখহাটি এলাকার বাবর আলীর ছেলে আমিনুর (৪০), সিটি কলেজ বৌবাজার এলাকার আহাদ আলীর ছেলে জিহাদ (৩৭), আব্দুস সাত্তারের ছেলে মনির হোসেন (৩৫) এবং মণিরামপুর রাজগঞ্জ বাজারের মৃত কৃষ্ণপদ সাধুর ছেলে বিশ্বজিৎ ওরফে বিশু (৩৮)।
আবুল বাশার এজাহারে উল্লেখ করেছেন, আসামিরা ঠক, প্রতারক ও অন্যের সম্পদ ভোগকারী। তারা বিভিন্ন সময় তার দোকান থেকে বাকিতে ফল কিনে নিয়ে যায়। কিন্তু টাকা পরিশোধ করেনি। এর মধ্যে সোহেল রানা ২ লাখ ৫২ হাজার ৩শ’ টাকা, আব্দুল মান্নান ৩ লাখ ৭৩ হাজার ৫শ’ টাকা, আমিনুর ২ লাখ ৮৯ হাজার ২শ টাকা, মনির ও জিহাদের কাছে মোট ২ লাখ ১০ হাজার ৫শ’ টাকা এবং বিশ্বজিদের কাছে ৪ লাখ ৪২ হাজার টাকা পাওনা থাকে। সব মিলিয়ে ১৫ লাখ ৬৭ হাজার ৫শ’ টাকা পাওনা থাকে। দীর্ঘদিন ধরে পরিশোধের কথা বললেও তারা টাকা পরিশোধ করে না। বরং আজ না কাল বলে ঘুরাতে থাকে। গত ১৫ এপ্রিল রাত নয়টার দিকে তিনি সোহেল রানার কাছে গিয়ে টাকা পরিশেধের তাগাদা দেন। কিন্তু টাকা না দিয়ে উল্টো হুমকি দেয়। ফলে তার ধারনা আসামিরা পরস্পর যোগসাজসে তার কাছ থেকে বাকিতে ফল নিয়ে টাকা আত্মসাৎ করার চেষ্টা করছে। এই কারণে তিনি মামলা করেছেন।