অভয়নগরে ১২ বছর পর চালু হচ্ছে সিংগাড়ী ১০ শয্যা হাসপাতাল

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ০৪:২২:০৭ এম

 

 

অভয়নগর (যশোর) প্রতিনিধি: যশোরের অভয়নগরে দীর্ঘ প্রতীক্ষিত ‘সিংগাড়ী ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু স্বাস্থ্য হাসপাতাল’ চালু হচ্ছে। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে হাসপাতালে যোগদান করা ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ যশোর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুলকে ফুলেল শুভেচ্ছা জানান। এক যুগ পর হাসপাতালটি চালু হওয়ার কথা শুনে এনামুল হক বাবুল এমপিকে ধন্যবাদ জানিয়েছে এলাকাবাসী।

জানা গেছে, ২০১২ সালে উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের সিংগাড়ী গ্রামে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু স্বাস্থ্য হাসপাতালের নির্মাণকাজ সম্পন্ন হয়। এরপর হাসপাতালের কর্মকাণ্ড বন্ধ রাখা হয়। যশোর-৪ আসনের বর্তমান জাতীয় সংসদ সদস্য এনামুল হক বাবুলের প্রচেষ্টায় হাসপাতালটি তার পরিপূর্ণতা ফিরে পাচ্ছে। স্বাস্থ্য সেবা পেতে যাচ্ছে ভৈরব উত্তর জনপদের হাজার হাজার মানুষ।

স্থানীয় এলাকাবাসী জানায়, ১২ বছর ধরে হাসপাতাল ভবনটি অবহেলিত। তৎকালিন এমপি রণজিৎ রায় কোনো প্রকার চেষ্টা করেননি যে এই হাসপাতাল চালু হোক। তবে বর্তমান এমপি এনামুল হক বাবুলের মহানুভবতা ও আন্তরিকতায় হাসপাতাল চালু হচ্ছে। যে কারণে ভৈরব উত্তর জনপদের লাখ লাখ মানুষের এমপি এনামুল হক বাবুলকে ধন্যবাদ জানাচ্ছে। 

হাসপাতালে যোগদান করা চিকিৎসক ডা. সুদীপ্ত সেন বলেন, অনেক কাজ রয়েছে। দীর্ঘদিন বন্ধ থাকায় ভবনের ভেতরে ও বাইরে অনেক কাজ রয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে এমপি এনামুল হক বাবুলের সঙ্গে স্বাক্ষাৎ করেছি এবং প্রয়োজনীয় সরঞ্জামাদির বিষয়ে কথা বলেছি।

এ ব্যাপারে যশোর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল বলেন, মানুষকে সেবা দেয়ার উদ্দেশ্যে হাসপাতালটি সচল করা হচ্ছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শিশুসহ সব বয়সি মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার ব্যবস্থা করা হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আমি সার্বক্ষণিক যোগাযোগ রাখার চেষ্টা করছি। জনগণ সঙ্গে থাকলে এ ধরণের সেবামূলক কাজ অব্যাহত থাকবে।