চেঙ্গুটিয়া থেকে নওয়াপাড়া বাজার পর্যন্ত দীর্ঘ যানজট

যশোর-খুলনা মহাসড়কে ঈদযাত্রায় ভোগান্তির শঙ্কা

এখন সময়: সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ০৪:৩০:৩৯ এম

নিজস্ব প্রতিবেদক : যশোর-খুলনা মহাসড়কে সংস্কার কাজের ধীরগতির কারণে চেঙ্গুটিয়া ও ভাঙ্গাগেট থেকে নওয়াপাড়া বাজার পর্যন্ত দীর্ঘ যানজট হচ্ছে। ফলে যাতায়াতে ভোগান্তি বেড়েছে। ঈদের আগে ঘরমুখী মানুষের স্রোত তৈরি হবে। তখন যানবাহনের চাপে জট আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।
সড়কের পালবাড়ি থেকে নওয়াপাড়া পর্যন্ত বিভিন্ন স্থান উঁচুনিচু হয়ে গেছে। বসুন্দিয়া, প্রেমবাগ, টেঙ্গুটিয়া, ভাঙ্গাগেট, উড়োতলা মোড়, রুপদিয়া, মুড়লী, পদ্মবিলা ও অভয়নগরের নওয়াপাড়ায় বিটুমিনের আস্তরণ উঠে সড়কের অবস্থ বেহাল। এতে পণ্যবাহী ট্রাক ও বাস চলছে হেলেদুলে। এক যানবাহন আরেক যানবাহনকে পাশ কাটাতে গিয়ে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।
নওয়াপাড়া বাজারের ব্যবসায়ী সুশান্ত সরকার বলেন, ধীরগতির উন্নয়ন কাজ, সড়ক দখল করে নির্মাণ সামগ্রী রাখা ও সংস্কার কাজে ধীরগতির কারণে যানজটের সৃষ্টি হচ্ছে। অসহনীয় এ যানজটে নওয়াপাড়ার বিভিন্ন শিল্প কারখানায় সময়মতো পণ্য পরিবহনেও প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে। পাশাপাশি বাস যাত্রীরাও সীমাহীন দুর্ভোগে পড়েন।
যশোর বাস মালিক সমিতির সভাপতি বদরুজ্জামান বাবলু বলেন, এক দশক ধরে এই সড়কে কাজ চলছে। কাজই শেষ হয় না।
তিনি বলেন, যশোর খুলনা সড়কে অভয়নরের প্রেমবাগ, টেঙ্গুটিয়া, ভাঙ্গাগেট, নওয়াপাড়া শহর একদিকে সড়কের এক লেনের ঢালাইয়ের কাজের কারণে যানজট সৃষ্টি হয়। আধাঘন্টার রাস্তা অনেক সময় চার পাঁচ ঘন্টাও লেগে যায়। এতে যাত্রীরা যেমন ভোগান্তিতে পড়েন। ঈদে এই ভোগান্তি আরো বাড়ার শঙ্কা রয়েছে।
সড়ক ও জনপথ বিভাগের যশোর কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী গোলাম কিবরিয়া বলেন, যশোরে ঈদযাত্রায় মানুষের কোনো ধরণের ভোগান্তি হবে-না। যশোর খুলনা সড়কে কিছু অংশে ‘রাটিং’ সৃষ্টি হওয়ায় সংস্কার কাজ চলমান। আশা করি ঈদের আগে শেষ হবে।