কাজীপুরে রাস্তা কেটে পুকুরে, চলাচলে ভোগান্তি

এখন সময়: সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ০৪:৫৫:২১ এম

নিজস্ব প্রতিবেদক : যশোর সদর উপজেলার কাজীপুরে ্এক ব্যক্তি রাস্তা কেটে তার পুকুরের সাথে মিশিয়ে দিয়েছেন। এতে জনসাধারণের চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে।
সূত্র জানায়, মুড়লী রেলক্রসিং এর দক্ষিণ দিক দিয়ে জনসাধারণের চলাচলের একটি পথ রয়েছে। ১৯৯৫ সালে রজব আলী গাজী ও জয়নাল গাজীসহ অপর দুইব্যক্তি সেটি নিজেদের নামে কোবলা দলিল করে নেন। এনিয়ে স্থানীয় আব্দুল্লাহ বিশ্বাস নামে একজন বীর মুক্তিযোদ্ধা জনস্বার্থে আদালতে মামলা করেন। ২০০১ সালে বিজ্ঞ আদালত সেটি জনসাধারণের ইজমেন্ট অধিকার মর্মে রায় ঘোষণা করেন। সেই থেকে জায়গাটি জনসাধারণের চলাচলের পথ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।
স্থানীয় ভুক্তভোগীদের অভিযোগ, ২৮ মার্চ দিনগত গভীর রাতে মোবারককাটি গ্রামের মোন্তাজ গাজী ও তার লোকজন পথটি স্কেভেটর দিয়ে কেটে পুকুরের সাথে মিশিয়ে দিয়েছেন। এতে জনসাধারণের চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে।
অভিযুক্ত মোন্তাজ গাজী ফোন ব্যবহার না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তার ভাইপো মোশাররফ হোসেন বলেছেন, ওই জমি আমার চাচার কেনা। ওখানে কোন রাস্তা ছিলো না। মাস চারেক আগে স্থানীয় কয়েকজন নিজেদের সুবিধার জন্য রাতারাতি মাটি ফেলে রাস্তা বানিয়েছেন।