চাঁদাবাজি ও ফ্লাটে তালা লাগানোর অভিযোগে সাংবাদিকের মামলা

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৪:২৭:২৯ পিএম

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের পুরাতনকসবা টালিখোলার একটি নির্মাণাধীন ভবনের মালিকের কাছে চাঁদাবাজি ও ফ্লাটে তালা লাগানোর অভিযোগে আলী মাহমুদ মিয়া ওরফে চুন্নুর বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। সোমবার শহরের পশ্চিম বারান্দী নাথপাড়ার বাসিন্দা সাংবাদিক শহিদুল ইসলাম দইচ বাদী হয়ে এ মামলা করেছেন।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজেস্ট্রেট আদালতের বিচারক মঞ্জুরুল ইসলাম অভিযোগটির তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। আসামি চুন্নু পুরাতন কসবা টালিখোলার মিরাজুল ইসলাম টুলুর বাড়ির ভাড়াটিয়া।

মামলার অভিযোগে জানা গেছে, যশোর শহরের পুরাতন কসবা মৌজার ৪১১৬ দাগের ০.৮২৫ শতক জমিসহ ফ্লাট ক্রয় করেন শহিদুল ইসলাম দইচ। ফ্লাটের দখল বুঝে দেয়ার পর তিনি মিস্ত্রী দিয়ে সংষ্কার কাজ করছেন। গত ৭ সেপ্টেম্বর দুপুর আসামি চুন্নুসহ অপরিচিত কয়েকজন তার বাসার গেটের সামনে গিয়ে শহিদুল ইসলাম দইচকে ডাকাডাকি করতে থাকে। এ সময় তিনি গেটের সামনে আসলে অপরিচিত কয়েকজন বার্মিজ চাকু বের করে ঘিরে ধরে। শহিদুল ইসলাম দইচ এলাকায় নতুন বাসিন্দা হিসেবে চুন্নু ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা দিতে অস্বীকার করায় চুন্নুসহ অন্যরা তাকে খুন করে গুম করে দেবে বলে হুমকি দিয়ে আটকে রাখে। একপর্যায়ে বাধ্য হয়ে তিনি চুন্নুকে চাঁদার ৫০ হাজার টাকা দেন। চুন্নু এ সময় বাকি সাড়ে ৯ লাখ টাকা দ্রুত দেয়ার হুমকি দিয়ে চলে যায়। এরপর গত ২২ সেপ্টেম্বর বিকেলে শহিদুল ইসলাম দইচ ফ্লাটে মিস্ত্রীদের কাজ দেখতে যান। এ সময় চুন্নু তার লোকজন নিয়ে রুমের মধ্যে গিয়ে চাকুর ভয় দেখিয়ে চাঁদার বাকি টাকা দাবি করেন। চাঁদার টাকা দিতে অস্বীকার করায় চুন্নু তার লোকজন শহিদুল ইসলামসহ অন্যদের বের করে দিয়ে ফ্লাটে তালা লাগিয়ে দেয়। স্থানীয়ভাবে বিষটি মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।