বাঁকড়ায় জোরপূর্বক সীমানা প্রাচীর ভাঙার অভিযোগ

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ১১:১৩:১৮ এম

নিজস্ব প্রতিবেদক: যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া জোরপূর্বক জমির সীমানা প্রাচীর ভেঙে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। জমি দখলের উদ্দেশ্যে এ প্রাচীর ভাঙা হয়েছে বলে অভিযোগ করেছেছেন মোস্তফা হাদিউজ্জামান নয়ন। এ ব্যাপারে তদন্ত পূর্বক শাস্তি দাবি করে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়,  উপজেলার বাঁকড়া গ্রামের মৃত জিয়াউর রহমানের পুত্র মোস্তফা হাসানুজ্জামান নয়ন তাদের পৈত্রিক ১৭শতক জমির সীমানা প্রাচীর দিয়েছিল। গত কয়েক বছর ধরে এ প্রাচীর দেয়া রয়েছে। কিন্তু কোন গন্ডোগোল ছাড়াই গত ০৪ মে তার চাচাতো ভাই মনিরুজ্জামান লাল্টু এবং তার দুই ছেলে মিনহাজুর রহমান ও মেজবাউর রহমান রিফাত লোহার শাবল ও হাতুড়ি দিয়ে প্রাচীরটি ভেঙ্গে দিয়েছে। এদিন মোস্তফা হাদিউজ্জামান নয়ন তার পরিবার নিয়ে আতœীয় বাড়ি বেড়াতে গিয়েছিলেন। এ সুযোগে মনিরুজ্জামান লাল্টু ও তার দুই ছেলে তাদের পৈত্রিক সম্পত্তির প্রাচীর ভেঙ্গে দিয়েছে।

মোস্তফা হাদিউজ্জামান নয়ন বাড়ি ফিরে বিষয়টি জানতে গেলে মনিরুজ্জামান লাল্টু এবং তার দুই ছেলে মিনহাজুর রহমান ও মেজবাউর রহমান রিফাত তাকে মারপিট করতে আসে এবং জীবন নাশের হুমকি দেয়।

ঘটনার তদন্তপূর্বক সুষ্ঠু বিচার দাবি করে মোস্তফা হাদিউজ্জামান নয়ন জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্র ও বাঁকড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেছেন।