নড়াইলে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৮:৫৩:৪৪ এম

নিজস্ব প্রতিবেদক, নড়াইল: চলতি বোরো মৌসুমে নড়াইলে ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে খাদ্যগুদাম চত্বরে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

অ্যাপসের মাধ্যমে সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান এবং চুক্তিবদ্ধ মিলারদের কাছ থেকে চাল সংগ্রহ করা হবে। সরকারি ভাবে প্রতি কেজি ধানের দাম ২৭ টাকা এবং চালের দাম প্রতি কেজি ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা অনির্বাণ ভদ্র, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ রোকনুজ্জামান, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা শেখ মনিরুল হাসান, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক বাবুল সাহাসহ অনেকে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা গেছে, নড়াইল সদর উপজেলায় ৩ হাজার ৫৫ মেট্রিক টন ধান ও ২ হাজার ৫০৯ মেট্রিক চাল, লোহাগড়া উপজেলায় ১ হাজার ৩৩৮ মেট্রিক টন ধান ও ১ হাজার ৭৫২ মেট্রিক চাল এবং কালিয়া উপজেলায় ২ হাজার ৪০৩ মেট্রিক টন ধান ও ৪৬৬ মেট্রিক চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।