ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ● ৯ কার্তিক ১৪২৮

যশোরে করোনায় মৃত্যু শূন্য গেলো আরও একদিন, শনাক্ত ১৩

Published : Friday 17-September-2021 22:27:39 pm
এখন সময়: সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ০৪:১৩:৫৪ am

নিজস্ব প্রতিবেদক :যশোরে আরও একদিন করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এই নিয়ে গত ৭ দিন করোনায় মৃত্যু শূন্য হলো।  এদিকে, ৩৩৪ টি নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে যশোর জেলার করোনা পরিস্থিতির অনেকটা উন্নতি হয়েছে বলে মনে করছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।
সিভিল সার্জন অফিস জানিয়েছে, গত ১২ জুনের পর যশোর জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা শূন্য হয়েছে মোট ৭ দিন । প্রথম মৃত্যু শূন্য হয় ১৫ আগস্ট, দ্বিতীয় মৃত্যু হয় ২৩ আগস্ট, তৃতীয় শূন্য হয় ২৬ আগস্ট, ৪র্থ মৃত্যু শূন্য হয় ১ সেপ্টেম্বর,  ৫ম মৃত্যু হয় ১১ সেপ্টেম্বর, ৬ষ্ট মৃত্যু শূন্য হয় ১৪ সেপ্টেম্বর ও সর্বশেষ ১৭ সেপ্টেম্বর ছিলো মৃত্যু শূন্যের দিন।
সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ জানান, বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে ২৪৫ টি নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ১০৩ জনের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ৩ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে। এছাড়া জিন এক্সপার্ট মেশিনে ৫ জনের নমুনা পরীক্ষায় ১ জনের পজেটিভ হয়। মোট শনাক্ত ১৩ জনের মধ্যে সদর উপজেলায় ৮ জন, অভয়নগর উপজেলায় ২ জন,  ঝিকরগাছা উপজেলায় ২ জন ও শার্শা উপজেলায় ১ জন রয়েছেন। ডা. রেহেনেওয়াজ আরও জানান, আগস্ট মাস থেকে যশোর জেলায় করোনায় আক্রান্ত ও মৃত্যু কমে গেছে। বর্তমানে দিনে দিনে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ১৭ সেপ্টেম্বর পর্যন্ত যশোর জেলায় ২১ হাজার ৫০৪ জন। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ২০ হাজার ৩৮০ জন। যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মারা গেছেন ৪৮৫ জন। এছাড়া ঢাকা, খুলনা ও সাতক্ষীরার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৬ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে জেলায় করোনায় মারা গেছেন ৪৯১ জন।