ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ শুক্রবার, ১৭ সেপ্টেম্বর , ২০২১ ● ২ আশ্বিন ১৪২৮

যশোরের সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী আকবর আর নেই

Published : Saturday 31-July-2021 22:53:38 pm
এখন সময়: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর , ২০২১ ১২:৩০:৩৬ pm

নিজস্ব প্রতিবেদক : যশোরের শীর্ষস্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী আকবর আর নেই। ৮০ বছর বয়সে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল সাড়ে ১০টায় চির বিদায় নেন যশোরের সর্বজন শ্রদ্ধেয় মুক্তিযোদ্ধা আলী আকবর। (ইন্না...........রাজেউন)।
এক সময় মঞ্চের তুখোড় অভিনেতা আলী আকবার কমিউনিটি পুলিশিং, জেলা ক্রীড়া সংস্থা, যশোর ইনস্টিটিউটের মত প্রতিষ্ঠানের শীর্ষপদে থেকে সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করলেও বাস মালিক সমিতির সভাপতি হিসেবে বেশি পরিচিত।
তার জামাই মাহমুদ হাসান জানান, গত ১৯ জুলাই অসুস্থ হয়ে পড়লে যশোর কুইন্স হাসপাতালে তাকে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় ২০ জুলাই সন্ধ্যায় ঢাকা ইমপালস্ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনা রিপোর্ট পজেটিভ আসে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  এদিন  বাদ এশা তার  জানাজা বাড়ির সামনে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে কারবালায় তার দাফন সম্পন্ন করা হয়। আলী আকবর দীর্ঘ বছর যশোর বাস মালিক সমিতি, মিনিবাস ও বাস মালিক সমিতির সভাপতি, যশোর জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির অতিরিক্ত মহাসচিব , যশোর জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি, যশোর ইনস্টিটিউটের সাবেক সাধারণ সম্পাদক,  তির্যক যশোর এর সহ সভাপতি,  সোনালী অতীত ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।
তার মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, ক্রীড়া সংগঠক ও পরিবহন সংস্থার নেতৃবৃন্দ।
বিবৃতিদাতারা হলেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ, জাসদের কার্যকরি সভাপতি মুক্তিযোদ্ধা রবিউল আলম, জেলার সাধারণ সম্পাদক অশোক কুমার রায়, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ইয়াকুব কবীর, ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক ডাক্তার আবুল কালাম আজাদ লিটু, জেলা পরিবহন সংস্থা  শ্রমিক সমিতির সভাপতি আজিজুল আলম মিন্টু, সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠূ, আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন, যশোর বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক অসীম কুন্ডু, জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি পবিত্র কাপুড়িয়া, জেলা মিনি ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক বিএম লক্ষী,  সোনালী অতীত ক্লাব যশোরের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ শফিকউজ্জামান, সৌখিন ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক এবিএম আখতারুজ্জামান, ক্রীড়া সংগঠক নুরুল আরিফিন, বিবর্তন যশোরের সভাপতি নওরোজ আলম খান চপল ও সাধারণ সম্পাদক দীপংকর বিশ^াসসহ সংগঠনের সদস্যবৃন্দ।



আরও খবর