ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ● ২ কার্তিক ১৪২৮

গ্রামীণ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক হলেন বাঁকড়ার মোসলেম আলী

Published : Saturday 31-July-2021 22:48:23 pm
এখন সময়: সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ০১:৩৪:৫৯ am

এম আলমগীর, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া জনপদের কৃতিসন্তান মোসলেম আলী গ্রামীণ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক পদে পদায়ন পেয়েছেন। গ্রামীণ ব্যাংকের বোর্ড মিটিংয়ে মোসলেম আলীসহ ১০জন কর্মকর্তাকে উপ-মহাব্যবস্থাপক পদে পদায়ন করেছেন। তিনি উপজেলার হাজিরবাগ ইউনিয়নের সোনাকুড় গ্রামের মরহুম আবু তালেব সরদার ও সুন্দরী বেগমের পুত্র।
মানুষের অধিকার ও আকুতি বোঝার তীক্ষœ বোধসম্পন্ন এক ব্যক্তিত্ব মোসলেম আলী তার কর্মগুণে বাঁকড়া জনপদের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তিনি অত্যন্ত মেধাবী ও চৌকস গুণাবলী সম্পন্ন এক সৃজনশীল মানুষ। তিনি অনিয়মের নিয়মভাঙার এক শিল্পি, যা তার কর্মকাণ্ডে লক্ষ্য করা যায়। ছাত্রজীবন থেকে সমাজের উন্নয়ন ও মানুষের কল্যাণে তিনি কাজ করে আসছেন। সমাজ ও মানুষের সেবা করে তিনি তৃপ্তিবোধ করেন। নিঃস্বার্থ ও নির্মোহভাবে বহু মানুষের  কর্মসংস্থানে সহযোগিতা করে তিনি এ জনপদে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন।
মোসলেম আলী ১৯৭৯ সালে বাঁকড়া জে.কে. মাধ্যমিক বিদ্যালয় থেকে প্রথম বিভাগে এসএসসি পাস করেন। ১৯৮১ সালে যশোর সরকারি এম. এম. কলেজ থেকে দ্বিতীয় বিভাগে এইচএসসি পাশ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভূগোল বিষয়ে বি.এ(অনার্স) ভর্তি হন। ১৯৮৪ সালে ভূগোল বিষয়ে  বি.এ (অনার্স) পরীক্ষায় উচ্চতর দ্বিতীয় শ্রেণীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত মেধা তালিকায় ২য় স্থান অধিকার করেন। ১৯৮৫ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এম.এ (মাস্টার্স) পরীক্ষায় (১৯৮৮ অনুষ্ঠিত) প্রথম শ্রেণিতে ১ম স্থান অধিকার করেন। তার এ কৃতিত্বের জন্য ঝিকরগাছা উপজেলা পরিষদ থেকে তাকে সংবর্ধনা দেয়া হয়।
১৯৮৯ সালের ১লা জুলাই গ্রামীণ ব্যাংকের প্রশিক্ষণার্থী অফিসার হিসাবে তিনি চাকরিতে যোগদান করেন। ১৯৯০ সালে সিনিয়র অফিসার, ১৯৯৪ সালে ডেপুটি প্রিন্সিপাল অফিসার, ১৯৯৮ সালে প্রিন্সিপাল অফিসার, ২০০৭ সালে সিনিয়র প্রিন্সিপাল অফিসার, ২০১৮ সালে সহকারী উপ-মহাব্যবস্থাপক (এজিএম) পদে পদায়ন হয়েছে। সর্বশেষ গ্রামীণ ব্যাংকের বোর্ড মিটিংয়ে মোসলেম আলী সহ ১০জন কর্মকর্তাকে উপ-মহাব্যবস্থাপক পদে পদায়ন করেছেন।
মোসলেম আলী চাকুরীর পাশাপাশি শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক, খেলাধুলা ও সমাজের কল্যাণমূখী কাজের সাথে সম্পৃক্ত। অসাধারণ নৈতিকতা ও আদর্শের মূর্ত প্রতীক মোসলেম আলী সর্বদা নির্মোহ থেকে মানুষের কর্মসংস্থান ও কল্যাণমুখী কাজ করে এই জনপদে যে অবদান রেখেছেন তা অনুকরণীয় হয়ে থাকবে।