ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ● ২ কার্তিক ১৪২৮

৩৩৩ নম্বরে ফোন : শার্শায় সপ্তাহে ৫ শতাধিক পরিবার পাচ্ছে খাদ্য সহায়তা

Published : Monday 16-August-2021 22:07:49 pm
এখন সময়: সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ০১:২৪:০১ am

ইয়ানূর রহমান,শার্শা: মহামারি দুর্যোগে কাজ না থাকায় ঘরবন্দী মানুষ অসহায় হয়ে পড়েছে। অনেকে লজ্জায় সাহায্যও চাইতে পারছে না। এমনি সময় এসব মানুষের অসহায়ত্বের কথা ভেবে সরকার খাদ্য সহায়তা দেয়ার জন্য ৩৩৩ নম্বরটি প্রচার করায় অনেকে সহায়তা পাচ্ছে। এ নম্বরে ফোন করলে খাদ্যকষ্টে থাকাকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। আর এদের এনআইডি কার্ড নিয়ে এ সহায়তা দেয়া হচ্ছে। সপ্তাহে শার্শা থানা এলাকায় প্রায় ৫ শতাধিক খাদ্য সহায়তা দেয়া হয়েছে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সোমবার শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অফিসের সামনে ৭৫ জনকে ৩৩৩ নম্বরে ফোন দেয়া উপকারভোগীকে ১০ কেজি চাল,  ৫ কেজি আটা, দুই লিটার তেল, ১ কেজি ডাল ও ১ কেজি লবন দেয়া হয়েছে স্বাস্থ্য বিধি মেনে।

শার্শার মহিদুল ইসলাম, স্বরুপদাহ গ্রামের খোদেজা বেগম, মনোয়ারা বেগম বলেন, করোনার মধ্যে কোন কাজ নেই। লজ্জায় কারো কাছে হাত পাততে পারছি না। তাই সরকারের ৩৩৩ নম্বরে ফোন দিয়ে আজ আমরা এ সহায়তা পেয়েছি।

শার্শা উপজেলা প্রকল্প কর্মকর্তা লাল্টু মিয়া বলেন, যারা ৩৩৩ নম্বরে ফোন করছে তাদের তালিকা তৈরী করা হচ্ছে। তবে সামাজিক ভাবে এরা যাতে হেয় প্রতিপন্ন না হয় তার জন্য পরিচয় গোপন করা হচ্ছে। প্রতিদিন ৫০ থেকে ১০০ জনকে সরকারের এ ত্রাণ সামগ্রী দেওয়া হচ্ছে।

উপজেলা সহকারী কমশিনার (ভুমি) রাসনা শারমীন মিথিলা বলেন, যারা ফোন দিয়ে এ সহায়তা নিচ্ছে তাদের ডাটাবেজ ও তালিকা তৈরী করা হচ্ছে। একজন উপকারভোগী যাতে বার বার এ সাহায্য নিতে না পারে তার জন্য এ ডাটাবেজ। এরা জাতীয় পরিচয়পত্র দিয়ে সরকারের দেয়া এ ত্রাণ সামগ্রী নিবে। তবে তাদের পরিচয় গোপন রাখা হবে। প্রতি সপ্তাহে এ তালিকায় ৫ শতাধিক এর মত পরিবার এ সহায়তা নিচ্ছে।