ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

শালিখায় লকডাউনেও বাইরে আসছে মানুষ

Published : Saturday 17-April-2021 20:44:18 pm
এখন সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ১৩:৩৮:১৬ pm

শালিখা (মাগুরা) প্রতিনিধি : মাগুরা জেলার শালিখা উপজেলার সদর আড়পাড়া বাজারসহ উপজেলার বিভিন্ন বাজারে করোনা সংক্রমণ রোধে সরকারের ঘোষিত কঠোর বিধিনিষেধ ঢিলেঢালা ভাবে চলছে। গণপরিবহন বন্ধ থাকলেও ভ্যান ও অটো রিকশা চলছে উপজেলার বিভিন্ন সড়কে। অনেকেই চলাফেরা করছে সামাজিক দূরত্ব না মেনে মাস্ক ছাড়া। অপরদিকে প্রধান সড়কের দোকান পাট বন্ধ থাকলেও অন্যান্য সড়কের পাশের দোকান আংশিক খোলা রেখে বেচাকেনা করতে দেখা গেছে। পুলিশ ও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বিধিনিষেধ মানার জন্য মাইকিং করা হলেও অনেকেই তা আমলে নিচ্ছেন না।

শনিবার দুপুরে আড়পাড়া বাজারে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে কালিগঞ্জ রোড, শালিখা রোড, যশোর রোডসহ বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা দোকানের একাংশ খুলে কেনা বেচা করছে। ব্যবসায়ীরা বিভিন্ন অজুহাত দেখিয়ে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে ব্যবসা পরিচালনা করছেন। কালিগঞ্জ রোড পিয়াজ হাটে স্বাভিক সময়ের চেয়েও এখন অতিরিক্ত লোকের উপছে পড়া ভীড় লক্ষ্য করা যায়, তাদের বেশির ভাগ লোকের মুখেই ছিল না মাস্ক।

অটো, ভ্যানের চলাচলরত অনেক যাত্রীর মুখেই মাস্ক দেখা যায়নি। অটো ও ভ্যানের যাত্রীদের গাদাগাদি করে চলতে দেখা গেছে। আবার বাজারের বাইরে একটু দূরে যাত্রী পরিবহনে অটো ও ভ্যানের ভাড়া বেশি অভিযোগ করছেন যাত্রীরা। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোঃ বাতেন বলেন, আমি সচেতনতামূলক প্রচারণাসহ আইন অমান্য কারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যাবস্থা গ্রহণ করছি।



আরও খবর