ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

শরণখোলায় ভেঙে পড়লো সেতু

Published : Tuesday 17-August-2021 21:22:10 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০৬:১১:০০ am

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের শরণখোলায় রায়েন্দা বাজার ও খোন্তাকাটা ইউনিয়নের সংযোগ সেতুটি ১৭ আগষ্ট গভীর রাতে ভেঙ্গে পড়েছে। তবে সেতুটি রাতে ভেঙে পড়ায় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও জনগনের ভোগান্তি সহ খাদ্য গুদামের মালামাল সরবারহ ও ইট, বালু, সিমেন্টসহ বিভিন্ন পণ্য পরিবহনের কাজে নিয়োজিত জলযান চলাচলে বিঘœ হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৯৬-৯৭ অর্থ বছরে প্রায় ৩৪ লাখ টাকা ব্যয়ে রায়েন্দা খালের ওপর রায়েন্দা ও খোন্তাকাটা ইউনিয়নের সেতুবন্ধন তৈরিতে আরসিসি ঢালাই ও লোহার পিলার, এ্যাঙ্গেল দিয়ে সেতুটি নির্মাণ করা হয়। নির্মাণের কয়েক বছর পর থেকেই পিলার দূর্বল হয়ে হয়ে পড়ে। কিন্তু কর্তৃপক্ষ সেতুটি মেরামত না করায় ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। পরে ২০২০ সালের মার্চ মাসে ব্রিজটি হঠাৎ একদিকে হেলে পড়ায় উপজেলা প্রশাসন চলাচলের অযোগ্য হিসাবে সেতুটি পরিত্যক্ত ঘোষণা করে এবং প্রায় পাঁচ লাখ টাকা ব্যয়ে লোহার অ্যাঙ্গেল ও কাঠের স্লিপার দিয়ে সেতুটির পূর্ব পার্শ্বে নতুন একটি কাঠের পুল নির্মাণ করা হলেও পরিত্যক্ত সেতু দিয়ে জনসাধারনের চলাচল অব্যাহত থাকে।

খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খাঁন মহিউদ্দিন বলেন, গভীর রাতে সেতুটি হঠাৎ ভেঙে পড়ায় জানমালের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে, খালে নৌকা ও ট্রলার চলাচলে বিঘিতœ হচ্ছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত জানান, বিষয়টি তিনি জেনেছেন। এ বিষয়ে জরুরী সভা আহ্বান করা হয়েছে। ভাঙা সেতুটি অপসারণে বাগেরহাট জেলা প্রশাসক ও নির্বাহী প্রকৌশল দপ্তরকে অবহিত করা হয়েছে।

শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন (শান্ত) বলেন, সেতুটি রাতে ভেঙে পড়ায় হতাহতের ঘটনা না ঘটলেও জনগনের ভোগান্তি বেড়েছে। এ সমস্যা দূরীকরণে শিগগিরই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



আরও খবর