ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

শরণখোলায় উপবৃত্তির টাকা হ্যাক করে তোলায় ‘হ্যাকার’ আটক

Published : Friday 02-July-2021 21:59:10 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২১:৫০:৪৩ pm

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের শরণখোলায় আন্তঃদেশীয় হ্যাকার আনোয়ার সর্দারকে (৬৫) আটক করেছে পুলিশ। শিক্ষার্থীদের উপবৃত্তির হ্যাক করা টাকা তুলতে এলে তাকে আটক করা হয়েছে।  সে উপজেলার  ৩ নম্বর রায়েন্দা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মাছের খাল পাড় এলাকার বাসিন্দা। শুক্রুবার দুপুরে ওই এলাকার এক নগদ উদ্যোক্তার দোকান থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শহিন জানান, আন্তদেশীয় একটি হ্যাকার চক্র দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা হাতিয়ে নিচ্ছে। ওই চক্রটি উপজেলার উত্তর রাজাপুর এলাকার এক নগদ উদ্যোক্তার দোকান থেকে প্রথমে এক লাখ ৬০ হাজার টাকা তুলে নেয়। পরে আবার টাকা তুলতে আসলে ওই ব্যক্তিকে  আটক করা হয়।

নগদ উদ্যোক্তা তাপস চন্দ্র হালদার জানান, জুন মাসের ১৫ ও ১৬ তারিখ আটককৃত আনোয়ার সর্দারের পুত্র শাহবুদ্দিন (২২) একশ ৭৭টি নগদ হিসাব থেকে নয়শ’ টাকা করে এক লাখ ৬০ হাজার টাকা তুলে নেয় ।

এতে তার সন্ধেহ হলে বিষয়টি তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। পরবর্তীতে ৩০ জুন পুনরায় শাহাবুদ্দিন ০১৭৮০১৩৬৫৯৮ ও ০১৩২৩৬৩২৪৫৬ নম্বর থেকে ফোন করে ৯৬ টি হিসাবে থেকে ৮৭ হাজার সাতশ’ টাকা তুলে নিতে তার পিতা আনোয়ার সর্দারকে আমার দোকানে পাঠায়। এ সময় ইউএও পুলিশের একটি দল নিয়ে অভিযান চালায় এবং আনোয়ারকে আটক করে।

গ্রেফতারকৃত আনোয়ার সর্দার বলেন, তার ছেলে শাহাবুদ্দিন মোবাইলে ফোন করে নগদ উদ্যোক্তার দোকানে গিয়ে ৮৬ হাজার সাতশ’ টাকা তুলে আবার তা বিকাশ করতে বললে  সেই টাকা তুলতে  তিনি ওই দোকানে যায়।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ সাইদুর রহমান জানান, এ ব্যপারে একটি মামলা দায়ের করা হয়েছে।  আটক আনোয়ারকে জিজ্ঞাসাবাদ করে মূল হোতাদের চিহ্নিত করা হবে।



সর্বশেষ সংবাদ
আরও খবর