ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

লকডাউন বাস্তবায়নে কঠোর কালীগঞ্জ উপজেলা প্রশাসন

Published : Sunday 04-July-2021 21:39:56 pm
এখন সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ১৪:৪৬:২৬ pm

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: সরকার ঘোষিত কঠোর লকডাউনের ৪র্থ দিনেও ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা প্রশাসন ও কালীগঞ্জ থানা পুলিশ মাঠে কাজ করছে। একই সাথে মাঠে টহল দিচ্ছেন সেনা সদস্যরা।

রোববার কঠোর লকডাউনের ৪র্থ দিনেও মানুষের স্বাস্থ্য সুরক্ষায় ও সরকারি ঘোষণা অনুযায়ী লকডাউন কার্যকর করতে উপজেলার বিভিন্ন মার্কেটে ও পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়েছে। রোববার কালীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভূপালি সরকার। এ সময় তিনি স¦াস্থ্যবিধি মানাসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন।

এ পর্যন্ত ২০ টি মামলায় মোট ১২ হাজার ৬শ’ টাকা মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ থানা পুলিশের এস আই আবুল খাযের ও শেখ সুজাত আলীসহ একটি পুলিশের দল।

সহকারী কমিশনার (ভূমি) ভূপালি সরকার বলেন, বিশ^ব্যাপী মহামারি করোনা ভাইরাসের বিস্তার বেড়ে চলেছে। তাই জনগণকে সরকারি আইন মানাতে ও জনসচেতনতা বৃদ্ধি করতে এ অভিযান পরিচালনা করছি। যাতে করে কালীগঞ্জ পৌরসভাসহ ১১ টি ইউনিয়ানে সংক্রমণ কম হয়। তিনি আরো বলেন, আইন অমান্যকারীদের কঠিন শাস্তি ও জরিমানা থাকবে এ অভিযানে এবং সকল অনিয়মের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এদিকে কালীগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে নার্সসহ ৯ জন হাসপাতাল ও হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও আবাসিক মেডিকেল আফিসার আহসান হাবিব জিকু।

লকডাউন বাস্তবায়নে কালগীঞ্জ থানার আফিসার ইনর্চাজ ওসি মাহফুজুর রহমান মিয়ার নেতৃত্বে পুলিশ সদস্যরা শহরের গুরুত্বপূর্ণ সড়কে অবস্থান নিয়ে লকডাউন বাস্তবায়ন করছেন।



আরও খবর