ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ শুক্রবার, ১৭ সেপ্টেম্বর , ২০২১ ● ২ আশ্বিন ১৪২৮

যশোরে ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

Published : Tuesday 27-July-2021 21:35:35 pm
এখন সময়: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর , ২০২১ ১২:৫৩:২৯ pm

বিল্লাল হোসেন: যশোরে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে। সোমবার সকাল ৮ টা থেকে মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। যশোর ২৫০ শয্যা জেনারেল  হাপাতালের  চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এছাড়া যশোরে নতুন করে আক্রান্ত হয়েছেন ২২৬ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়ালো।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, করোনায় আক্রান্ত হয়ে মৃত ৩ জন হলেন যশোর সদর উপজেলার বকচর এলাকার মৃত নিছার আলীর ছেলে মোতালেব (৭৫), বসুন্দিয়া গ্রামের মৃত ফজলে করিমের ছেলে মুবারক আলী (৭৫) ও চৌগাছা উপজেলার ব্যবসায়ী ও নোভা এইড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সাজেদুর রহমান রেন্টু (৪৮)। এই সময়ের মধ্যে করোনার উপসর্গে কেউ মারা যাননি। আরএমও ডা. আরিফ আহমেদ জানান, গত দেড়মাসের মধ্যে করোনায় সবচেয়ে কম মৃত্যুর হিসাব রেকর্ড করা হয়েছে মঙ্গলবার।

সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা কমেছে। তবে শনাক্ত বেড়েছে। মোট ৯২০ জনের নমুনা পরীক্ষায় ২২৬ জনের করোনা পজেটিভ হয়েছে।  ডা. রেহেনেওয়াজ আরও জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে ৬১৯ টি নমুনা পরীক্ষায় ১৪৮ জন ও খুলনা মেডিকেল কলেজ (খুমেক) ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়। আর যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৯০ জনের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ৭৫ জনের ফলাফল করোনা পজেটিভ আসে। এছাড়া জিন এক্সপার্ট মেশিনে ৩ জনের নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে।  শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ১২৯ জন, কেশবপুর উপজেলায় ৬ জন,ঝিকরগাছা উপজেলায় ২৯ জন, অভয়নগর উপজেলায় ২১ জন, মণিরামপুর উপজেলায় ১২ জন, বাঘারপাড়া উপজেলায় ৬ জন, শার্শা উপজেলায় ৬ জন ও চৌগাছা উপজেলায় ১৭ জন রয়েছেন।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ২৭ জুলাই পর্যন্ত যশোর জেলায় ১৮ হাজার ১শ’ ৪২ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মৃত্যু হয়েছে ৩২৪ জনের। এছাড়া ঢাকায় ৬ জন খুলনায় ৭ জন ও সাতক্ষীরার হাসপাতালে মারা গেছেন ১ জন। সিভিল সার্জন আরও জানান, মঙ্গলবার জেলায় ৪ হাজার ৯৯২ জন নারী পুরুষ করোনার টিকা গ্রহণ করেছেন। প্রতিদিন টিকা গ্রহণকারীর সংখ্যা বাড়ছে। 



আরও খবর