ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৭ অক্টোবর , ২০২১ ● ২ কার্তিক ১৪২৮

মোরেলগঞ্জে ৬১ মুক্তিযোদ্ধার সাংবাদিক সম্মেলন

Published : Tuesday 30-March-2021 21:39:50 pm
এখন সময়: রবিবার, ১৭ অক্টোবর , ২০২১ ০৬:৫৯:৪৫ am

মোরেলগঞ্জ(বাগেরহাট)প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের সর্বশেষ যাচাই-বাছাই কমিটির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন ৬১ জন বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পরিবারের সন্তানেরা। মঙ্গলবার দুপুর ১২টায় মোরেলগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভাতাভূক্ত বীর মুক্তিযোদ্ধা মো. মুনিরুজ্জামান হাওলাদার।

লিখিত বক্তব্যে বলা হয়, গত ১২ ও ১৩ ফেব্রুয়ারি ১১১ জন মুক্তিযোদ্ধার সাক্ষী ও কাগজপত্র যাচাইবাছাই করা হয়। ওই যাচাই-বাছাই কমিটিতে এমপি’র মনোনীত সদস্য ছিলেন মো. শাহ আলম হাওলাদার। তিনি ২০০৪ সালের যাচাইবাছাইয়ে সৈয়দ নূর মোহাম্মদ, মুনিরুজ্জামান হাওলাদারসহ অনেককে মুক্তিযোদ্ধা হিসেবে সাক্ষ্য দিয়েও সর্বশেষ যাচাই-বাছাইয়ে তাদেরকেই আবার ‘মুক্তিযোদ্ধা নয়’ বলে সাক্ষ্য দিয়েছেন।

এমন দ্বিমুখী সিদ্ধান্তের কারণে সর্বশেষ যাচাই-বাছাই কমিটির মতামত প্রহসনমূলক বলে দাবি করেছেন মুক্তিযোদ্ধাদের এই অংশটি। তারা বলেন, মুজিব বাহিনীর সনদ, বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) জিয়া উদ্দিন ও কবির আহমেদ মধূর সহোদর থাকা সত্বেও রহস্যজনক কারণে ৬১ জন মুক্তিযোদ্ধাকে অমুক্তিযোদ্ধা আখ্যা দিয়ে বিতর্কের সৃষ্টি করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে যাচাইবাছাই কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. শাহ-আলম হাওলাদার বলেন, সকল যাচাইবাছাই নীতিমালা অনুযায়ী হয়েছে। অতীতে কোনো ভুল হয়ে থাকতে পারে এবার বোর্ড বসিয়ে সে সবের সংশোধন করা হয়েছে।