ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৭ অক্টোবর , ২০২১ ● ১ কার্তিক ১৪২৮

মোরেলগঞ্জে ইউনিয়ন নির্বাচনী সহিংসতা ভাঙচুর, অগ্নিসংযোগের অভিযোগ

Published : Tuesday 30-March-2021 22:20:07 pm
এখন সময়: রবিবার, ১৭ অক্টোবর , ২০২১ ০৫:৩৮:৪৭ am

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বহরবুনিয়া ইউনিয়নে নির্বাচনী জের হিসেবে বসতবাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সোমবার রাতে ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে একই রাতে পৃথক পৃথক ঘটনা ঘটে। পুলিশ রাতে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সরেজমিনে জানাগেছে, সাবেক মেম্বর বিপেন কমল মাধ্যামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার হারুন অর রশিদ আপেল প্রতীক নিয়ে মেম্বর পদে ২ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচনে অংশ গ্রহণ করেছেন। এ নির্বাচনী জের ধরে প্রতিবেশী একই ওয়ার্ডের সিলিং ফ্যান প্রতীকের প্রার্থী হেমায়েত হাওলাদারের নেতৃত্বে সশস্ত্র দুর্বৃত্তরা রাত সাড়ে ৮ টার দিকে হারুন অর-রশিদের বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা ঘরের দরজা ভেঙে প্রবেশ করে আলমারা ও  সোকেজ ভেঙে নগদ ১ লাখ ৪০ হাজার টাকার ও ৭ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে যায়।

এ আগে দুর্বৃত্তরা তালতলা বজারের হারুন অর-রশিদের নির্বাচনী অফিস ভেঙে তছনছ করে এবং তার কর্মী তালতলা বাজারের সাইদুর রহমানের মুদি দোকানে হামলা চালিয়ে ভাঙচুর করে নগদ অর্থসহ ২ লাখ টাকার ক্ষতিসাধন করে। একই সময়ে দুর্বৃত্তরা অপর কর্মী জাকির ফরাজীর চানাচুর তৈরির কারখানা অগ্নিসংযোগ করে সম্পূর্ণ পুড়িয়ে দেয়। এছাড়াও হেমায়েত হাওলাদারের নেতৃত্বে সশস্ত্র দুর্বৃত্তরা মহিত হাওলাদারের খড়ের গাদায় অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়ার চেষ্টা করে।

মেম্বর প্রার্থী হারুন অর-রশিদ, ব্যবসায়ী সাইদুর রহমান, জাকিরের মা চন্দ্রভানু বেগমসহ এলাকাবাসী জানান, হেমায়েত হাওলাদারের নেতৃত্বে ২০-৩০ টি মোটরসাইকেল এসব সন্ত্রাসীরা এসে দা, চাইনিজ কুড়াল, রামদা নিয়ে এ সহিসংসতার ঘটনা ঘটায়। এদিকে এ ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের বিচারের দাবিতে মঙ্গলবার বিক্ষোভ করেছে এলাকাবাসী।

থানা অফিসার ইন চার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। সাবেক ইউপি সদস্য হারুন অর-রশিদ, হেমায়েত হাওলাদার পরস্পর আত্মীয় প্রতিবেশী। দু’জনইনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।