ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ শুক্রবার, ১৭ সেপ্টেম্বর , ২০২১ ● ২ আশ্বিন ১৪২৮

মাটির ঘর তাও আবার ভাঙা

Published : Sunday 01-August-2021 21:35:31 pm
এখন সময়: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর , ২০২১ ১৩:০৭:১৯ pm

পাইকগাছা প্রতিনিধি : অতিবৃষ্টিতে মাটির ঘর বার বার ধসে পড়ায় পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছেন পাইকগাছার  তপন বিশ্বাস।

উপজেলার  রাড়ুলীর ইউনিয়নের ৫ নং ওর্য়াড পশ্চিম পাড়া (মালো পাড়া) স্টিমার ঘাটে তপন বিশ্বাসের বসবাস। চারপাশে মাটির দেয়াল, উপরে টিনের চাল। একমাত্র বসবাসের এ ঘরটি অতিবৃষ্টিতে আবারও ভেঙে গেছে। গত ১৭ জুন বৃহস্পতিবার ভারি বৃষ্টির কারণে ভেঙে যায় তপনের ঘর। মাটির ঘরের পিছনের দেয়াল ধসে পড়ে। তার পর ভাঙা মাটির দেয়ালে পলিথিন টানিয়ে বসবাস করছেন পাঁচ সদস্যের পরিবার।

তপন পেশায় একজন নাপিত। তার  সামান্য আয়ের উপর নির্ভর করে সংসার। তার বৃদ্ধ মা ও মেয়ের চিকিৎসার জন্য রীতিমতো হিমশিম খেতে হয় তাকে। তার মাটির দেওয়ালের ঘর বার বার ভেঙে পড়া এ যেন মরার উপর খাঁড়ার ‘ঘা’। হতদরিদ্র তপন বিশ্বাস বলেন, তার প্রায় দুই শতক জমি। তার উপরে কোনো রকমে ঘর তৈরি করে পরিবারের ৫ সদস্য নিয়ে বসবাস করছেন। অতি বৃষ্টিতে ঘরের দেয়াল ভেঙে পড়ায় মেরামত করার মত অর্থ তার কাছে নেই। লকডাউনে সেলুনের কাজ করতে না পারায় সংসার ঠিকমত চলছে না।

রাড়–লী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সদস্য রনজিত কুমার দাশ বলেন, ইউনিয়ন পরিষদ থেকে সরকারি সহায়তা তপনকে দেয়া হচ্ছে। তপন একজন হতদরিদ্র মানুষ । ভেঙে পড়া ঘর মেরামত করার মত সমর্থ তার নেই । ইউনিয়ন পরিষদ থেকে কেনো রকম সহায়তা করা যায় কিনা তার চেষ্টা করা হচ্ছে।



আরও খবর