ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

মাগুরায় সাংবাদিক পরিচয়ে আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের কাছে চাঁদা দাবি, যুবক আটক

Published : Monday 16-August-2021 21:53:33 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০৬:৩৭:০৫ am

মাগুরা প্রতিনিধি: মাগুরার মহম্মদপুরে জাঙ্গালিয়া গ্রামে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের কাছে সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবির অভিযোগে আশরাফুল আলম সাগর (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এ বিষয়ে গতকাল সোমবার মহম্মদপুর থানায় আশরাফুল আলম সাগর (৩০) তার সহযোগী আব্দুল্লাহ (২৮) নামে দুই জনের নামে মামলা হয়েছে।

মহম্মদপুর থানার ওসি নাসির উদ্দিন বলেন, রবিবার রাত ৮ টার দিকে সাংবাদিক পরিচয় দানকারী গ্রেফতারকৃত আসামি আশরাফুল আলম সাগর তার সহযোগী আব্দুল্লাহ লাল কালো একটি মটর সাইকেল নিয়ে জাঙ্গালিয়া গ্রামে অবস্থিত আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের কাছে আসে। এ সময় তারা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা ওবায়দুল্লাহর ঘরে ঢুকে ওবায়দুল্লাহসহ কয়েকজনকে ডেকে একত্রিত করে। আসামিরা জানায়, বর্তমান আবাসস্থল খুব নি¤œ মানের। তাদেরকে ঘর প্রতি ১০ হাজার টাকা দিলে আরো সুন্দর ও বড় দ্বিতল ঘরের ব্যবস্থা করে দেবে। এ সময় আসামিরা তাদের পকেট থেকে কাগজ বের করে বলে এখানে স্বাক্ষর করে দিলে প্রধানমন্ত্রী বরাবর পাঠানো হবে। তারা রিমা রাণী নামে আশ্রয়ন প্রকল্পের এক বাসিন্দার স্বাক্ষর নেয়। আসামীরা প্রতারণার মাধ্যমে চাঁদা দাবি করছে বিষয়টি বুঝতে পেরে তাদেরকে প্রতিরোধের চেষ্টা করে আশ্রয়ন প্রকল্পের বাসিন্দারা। বাসিন্দারা মহম্মদপুর উপজেলা নির্বাহী কমকর্তা ও পুলিশকে সংবাদ দিতে গেলে আসামিরা তাদের পকেট থেকে ছুরি বের করে এলোপাতাড়িভাবে আঘাত করতে থাকে। তাদের আঘাতে ওবায়দুল্লাহ জখম হন। আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আব্দুল্লাহ কৌশলে পালিয়ে যায়। তবে আশরাফুল আলম সাগরকে এলাকাবাসী ধরে ফেলে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে আশরাফুল আলম সাগরকে পুলিশ হেফজতে নেয়। এ বিষয়ে সোমবার সকালে আশরাফুল আলম সাগর ও আব্দুল্লাহকে আসামি করে আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা ওবায়দুল্লাহ বাদী হয়ে থানায় মামলা করেছেন। গ্রেফতারকৃত আশরাফুল ইসলাম সাগরকে দুপুরে আদালতে পাঠানো হয়েছে। পলাতক আসামিকে গ্রেফতারে অভিযান চলছে।

এ ব্যাপারে মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পাল জানান, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় মহম্মদপুরের জাঙ্গালিয়া এলাকায় ১৩ সুবিধাবোগী পরিবার বসবাস করছে।  সেখানে দুইজন সাংবাদিক পরিচয় দানকারী উপস্থিত হয়ে উপকারভোগীদের দ্বিতল বাড়ি দেয়ার প্রলোভন দেখিয়ে কাগজে স্বাক্ষর নেয়ার চেষ্টা করে। এ জন্য প্রত্যেকের কাছে ১০ হাজার টাকা করে চাঁদা দাবি করে। উপকার ভোগীদের কাছ থেকে সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে মহম্মদপুর পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে অভিযুক্ত সাংবাদিক পরিচয় দানকারী আশরাফুল আলম সাগরকে গ্রেফতার করে।



আরও খবর