ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

মহেশপুরে সরকারি রাস্তায় গরুর গোয়াল করে ও গাছ লাগিয়ে দখল করার অভিযোগ

Published : Thursday 05-August-2021 21:48:00 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২২:০৭:৪২ pm

নিজস্ব প্রতিবেদক, মহেশপুর : ঝিনাইদহের মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের নওদাগা গ্রামের ভিতরের যাওয়া-আসার একমাত্র সরকারি রাস্তাটি দীর্ঘদিন ধরে গরুর গোয়াল ও বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়ে দখল করে রেখেছে গ্রামের প্রভাবশালী সিরাজুল ইসলাম। এলাকার লোকজন বৃষ্টি কাদার সময় রাস্তা নিয়ে কথা বলার চেষ্টা করলে সিরাজুল ও তার ছেলেরা দা হাতে নিয়ে গ্রামবাসীর প্রতি চড়াও হয়। ফলে গ্রামের লোকজন তাদের ভয়ে আর কেউ রাস্তা নিয়ে কথা বলার সাহস পর্যন্ত পায় না।

সরকারি রাস্তার উপর গরুর গোয়াল ও বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে স্বীকার করে সিরাজুল ইসলামের ছেলে আসলাম হোসেন জানান, নতুন জরিপে আমাদের গরুর গোয়াল ও বিভিন্ন প্রজাতির গাছ সরকারি রাস্তার উপর পড়ে গেছে। কিন্তু বাড়ির পিছনের দিকের রাস্তার উপর আমাদের জমিও রয়েছে। আমরা সরকারি সারভেয়ার ডেকে এটা ঠিক করে নেব।

প্রতিবেশী হবিবর রহমান জানান, সরকারি রাস্তা দখল করে সিরাজুল ইসলাম গরুর গোয়াল ও বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়ে দখল করে রেখেছেন। আর গ্রামের লোকজন আমার বাড়ির উপর দিয়ে যাতায়াত করছে। বৃষ্টি-কাদার সময় গ্রামবাসীদের যাতায়াতের কি কষ্ট হয় না দেখলে বোঝার উপায় নেই।

নওদাগা গ্রামের রাশেদুজ্জামান ও কবির হোসেন জানান, সরকারি রাস্তা থেকেও গ্রামের লোকজন অন্যের বাড়ির ভিতর দিয়ে যাতায়াত করে। আর বৃষ্টি-কাদার সময় গ্রামবাসীদের কি ভোগান্তি হয় তা বলে বোঝানো যাবে না।

আজমপুর ইউনিয়নের নওদাগা এলাকার ইউপি সদস্য ফারুক মিয়া জানান, এলাকার যতবড় প্রভাবশালীই হোন না কেন সরকারি রাস্তা কেউ দখল করে রাখতে পারে না। আর সিরাজুল ইসলাম সরকারি রাস্তার উপর গরুর গোয়ালঘর তুলে ও বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়ে দখল করে রেখেছেন। গ্রামের কেউ এর প্রতিবাদ করলে সিরাজুল ইসলাম ও তার ছেলেরা দা হাতে নিয়ে গ্রামবাসীর প্রতি চড়াও হয়। ফলে তখন গ্রামের লোকজন তাদের ভয়ে আর কেউ রাস্তা নিয়ে কথা বলার সাহষ পর্যন্ত পায় না।

আজমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সাত্তার মিয়া জানান, সরকারি রাস্তাটি দীর্ঘ দিনের। আগে তো সরকারি রাস্তা কেউ কোন দিন মাপেনি। এখন সরকারি রাস্তা মেপে পাওয়া যাচ্ছে সিরাজুল ইসলামের দখলে। সিরাজুল ইসলাম গরুর গোয়াল ঘর আর বিভিন্ন গাছ লাগিয়ে সরকারি রাস্তাটি দখলে রেখেছেন। আমরা চেষ্টা করছি গ্রামের লোকজন নিয়ে বসে রাস্তাটি বের করার জন্য।



সর্বশেষ সংবাদ
আরও খবর