ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

বেনাপোলের রঘুনাথপুরে জমজমাট হা-ডু-ডু খেলা

Published : Saturday 11-September-2021 21:57:28 pm
এখন সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ১৫:২৪:৪০ pm

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : বেনাপোলের সীমান্ত পল্লী রঘুনাথপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বিশাল হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় রঘুনাথপুর, মানকিয়া ও স্বরবানহুদা গ্রামের হা-ডু-ডু খেলা প্রেমী মানুষের উদ্যোগে অনুষ্ঠিত বিলুপ্ত প্রায় গ্রামবাংলার এই ঐতিহ্যবাহী খেলায় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে খেলার উদ্বোধন করেন বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

দিনভর টানটান উত্তেজনা ও আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে অনুষ্ঠিত এই হা-ডু-ডু খেলা শেষে সন্ধ্যার সময় স্বরবাংহুদা গ্রামের চাম্পিয়ন দলের খেলোয়াড়দের মধ্যে একটি বড় খাশি ছাগল এবং রানার্সআপ শালকোনার খেলোয়াড়দের একটি ছোট খাশি ছাগল উপহার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের রঘুনাথপুর ওয়ার্ড মেম্বর রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত হা-ডু-ডু খেলায় বিশেষ অতিথি ছিলেন দৈনিক স্পন্দন পত্রিকার বেনাপোল প্রতিনিধি ও বন্দর প্রেসক্লাবের সভাপতি শেখ কাজিম উদ্দিন।

খেলাটির সার্বিক পরিচালনা করেন স্বরবাংহুদা গ্রামের বসির আহমেদ এবং রেফারি ছিলেন বেনাপোলের নামাজগ্রামের আবু বাক্কার বাক্কা।

এ সময় উপস্থিত ছিলেন বেনাপোল পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক জসীম উদ্দিন, বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের মেম্বর সাকের আলী, চায়না খাতুন, যুবলীগ নেতা নাসির উদ্দিন, আওয়ামী লীগ নেতা আবু বাক্কার বাক্কা, মাওলা মল্লিক, পঁচা মল্লিক, শান্তিরাম বিশ^াষ ও জগহরি বিশ^াসসহ এলাকার কয়েকটি ইউনিয়নের হাজার হাজার হা-ডু-ডু খেলা প্রেমী দর্শক।



আরও খবর