ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ শুক্রবার, ২২ অক্টোবর , ২০২১ ● ৭ কার্তিক ১৪২৮

বিপদের বন্ধু অভয়নগর ব্লাড ব্যাংক

Published : Saturday 04-September-2021 21:25:53 pm
এখন সময়: শুক্রবার, ২২ অক্টোবর , ২০২১ ০৯:২৭:০০ am

অভয়নগর (যশোর) প্রতিনিধি: পড়ালেখা ও নিজ নিজ কর্মকাণ্ডের পাশাপাশি স্বেচ্ছায় রক্তদানসহ বিভিন্ন সেবা কার্যক্রম করা একঝাঁক নিবেদিত প্রাণ ওরা। ওরা সকলেই তরুণ-তরুণী যশোরের অভয়নগর ব্লাড ব্যাংকের এক একজন গর্বিত সদস্য। যেখানে বিপদগ্রস্থ মানুষ, সেখানেই ছুটে যায় ওরা। মানুষের বন্ধু হিসেবে পরিচিত অভয়নগর ব্লাড ব্যাংকের কর্মকাণ্ড এখন উপজেলাব্যাপী প্রশংসিত।

উপজেলার বেঙ্গল টেক্সটাইল মিল এলাকার লিটন শেখ জানান, জুট মিলে অস্থায়ী শ্রমিক হিসেবে কাজ করেন তিনি। অভাবের সংসারে অন্ত:সত্ত্বা স্ত্রীকে দ্রুত হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন চিকিৎসক। এমনই এক বিপদের সময় সহযোগিতার হাত বাড়িয়ে বন্ধু হিসেবে এগিয়ে আসেন অভয়নগর ব্লাড ব্যাংকের সদস্যরা। তাদের সহযোগিতায় স্ত্রীর অপারেশন সম্পন্ন হয়েছে, আল্লাহর ইচ্ছায় একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করেছে। হাসপাতালের যাবতীয় খরচ ও ওষুধ দিয়েছে অভয়নগর ব্লাড ব্যাংক।

অভয়নগর ব্লাড ব্যাংকের উদ্যোক্তা সৈয়দ সোহায়েব ইমজিয়াজ ইয়াদ জানান, মানবসেবা করে আমরা আত্মতৃপ্তি লাভ করি। গত আগস্ট মাসের ২৫ তারিখে লিটন শেখ নামে একজন দরিদ্র মিল শ্রমিক তার অন্ত:সত্ত্বা স্ত্রীর চিকিৎসার জন্য ছোটাছুটি করছেন। অর্থের অভাবে স্ত্রীর চিকিৎসা করাতে পারছেন না। ওই দিন আমরা লিটন শেখ ও তার স্ত্রী ইমা বেগমের সঙ্গে যোগাযোগ করি। সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়ে ২৬ আগস্ট উপজেলার ফাতেমা প্রাইভেট হাসপাতালে ভর্তি করি ইমা বেগমকে। পরদিন অপারেশনের মাধ্যমে একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করে।

তিনি আরো জানান, গতকাল শনিবার হাসপাতালের যাবতীয় খরচ পরিশোধ করা হয়েছে। লিটন শেখের স্ত্রী ও কন্যা সন্তানকে সুস্থ অবস্থায় তাদের বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে। মানবতার সেবায় সর্বদা নিয়োজিত অভয়নগর ব্লাড ব্যাংকের সদস্যরা স্বেচ্ছায় রক্তাদান, করোনাকালিন অক্সিজেন সেবা ও মাস্ক বিতরণ, পথচারী ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার-বস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচিসহ অসহায় মানুষের চিকিৎসা সেবা দিয়ে আসছে। আর এসব কাজে অনেক হৃদয়বান মানুষ আর্থিক সহয়তা করে আসছেন। তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান জানান, অভয়নগর ব্লাড ব্যাংক মানব সেবা ও দেশের জন্য সর্বদা অবদান রেখে চলেছে। তাদের কার্যক্রম প্রশংসিত। স্বেচ্ছাসেবী এ সংগঠনের সকল সদস্যের সুস্থতা ও সংগঠনের সফলতা কামনা করেন তিনি। 



সর্বশেষ সংবাদ
আরও খবর