ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

বাগেরহাটে অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে নিঃস্ব পরিবার

Published : Tuesday 09-March-2021 21:16:48 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২৩:০৯:৩৬ pm

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট সদর উপজেলার রাজাপুর গ্রামের কাজী আবু তাহেরের বসতঘরে আগুনে বসত ঘর, ঘরে থাকা সকল মালামাল, দলিলপত্র ও গুরুত্বপূর্ণ কাগজপত্র ছাই হয়ে গেছে। আর সর্বস্ব হারিয়ে ভুক্তভোগী পরিবারটি এখন নিস্ব হয়ে পড়েছে। ভুক্তভোগী আবু তাহের বাগেরহাট সদর উপজেলার রাজাপুর গ্রামের মৃত জব্বার কাজীর ছেলে।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, শারীরিক অসুস্থতার কারণে আবু তাহেরের স্ত্রী খালেদা বেগম খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল। স্ত্রীর চিকিৎসার জন্য বাড়িতে কেউ না থাকায় গত ৩ মার্চ রাত আনুমানিক ৩ ঘটিকায় বাড়ির বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুন লাগে। শর্ট সার্কিটে আগুনে ঘরসহ ঘরে থাকা টিভি, ফ্রিজ, মটর, আলমারি, সিলিন্ডার, সেলাই মেশিন, ফার্নিসার, ফ্যানসহ ঘরের সকল মালামাল পুড়ে কয়লা হয়ে যায়। এ সময় আবু তাহের ও তার স্ত্রী খালেদা বেগমের ভোটার আইডি কার্ড ও তাদের জমি-জমার সকল কাগজপত্র, ছেলে খালিদ হোসাইন ও মেয়ে তাকসিরা তুলির পাসপোর্ট ও শিক্ষা প্রতিষ্ঠানের জরুরি সকল কাগজপত্র পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত আবু তাহের বলেন, আমার স্ত্রী অসুস্থ থাকায় তাকে চিকিৎসার জন্য খুলনা হাসপাতালে ছিলাম। আগুন লাগার খবর শুনে বাড়িতে এস দেখি আমার ঘরসহ ঘরের সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ঘরে একটা পানি খাওয়ার গ্লাসও নেই। কি করব কিভাবে বাঁচব কিছুই বুঝে উঠতে পারছি না। তিনি তার ক্ষতিগ্রস্ত বসতবাড়ির ক্ষতিপূরণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ দিকে অগ্নিকান্ডের ঘটনা শুনে তাৎক্ষনিক ভাবে বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দীন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ মুছাব্বেরুল ইসলাম, বাগেরহাট ২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের একান্ত সচিব এইচ, এম শাহিন, কাড়াপাড়া ইউপি চেয়ারম্যন শেখ বশিরুল ইসলাম, ইউপি সদস্য শেখ মুকিত ঘটনাস্থল পরিদর্শন করেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভুক্তভোগী পরিবারকে প্রাথমিক ৯ হাজার টাকার আর্থিক সহোযোগিতা  করেন ও ঘর মেরামতের জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণের আশ^াস প্রদান করেন।



আরও খবর