ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

বলেশ্বর নদীতে মৃত হরিণ!

Published : Wednesday 26-May-2021 21:23:23 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০২:৪২:১৩ am

আ. মালেক রেজা, শরণখোলা (বাগেরহাট)  : বঙ্গোপসাগরে সৃষ্ট ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে সাগরসহ উপকুলীয় নদ-নদীতে ব্যাপক পানি বৃদ্ধি পাওয়ায় সুন্দরবন ও প্লাবিত হয়েছে। ফলে বলেশ্বর নদীর জোয়ারের পানিতে ভেসে এসেছে একটি মৃত হরিণ।

জানা গেছে, বুধবার বিকালে উপজেলার রায়েন্দা ইউনিয়নের ঝিলবুনিয়া এলাকার স্থানীয় কিছু শিশুরা ৩৫/১ পোল্ডারের বেড়িবাঁধের পাশে বলেশ্বর নদী সংলগ্ন এলাকায় খেলা করছিল। এ সময় তারা নদী থেকে একটি হরিণ ভেসে যেতে দেখলে হরিণটিকে টেনে কিনারে তুলে আনে। পরবর্তীতে দেখতে পান হরিণটি জীবিত নয় মৃত।

স্থানীয় যুবলীগ নেতা মো. হেলাল তালুকদার বলেন, শিশুদের উদ্ধারকৃত হরিণটি মৃত অবস্থায় পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, জোয়ারের পানি সুন্দরবনে ঢুকে পড়ার কারণে এই বাচ্ছা হরিণটি কোনো কিনারা না পেয়ে মারা গেছে এবং পরবর্তীতে বলেশ্বর নদীর পানিতে ভেসে লোকালয়ের দিকে আসছে। উদ্ধারকৃত মৃত হরিণটির ওজন (আনুমানিক) ১৮ থেকে ২০ কেজি।

পুর্ব বনবিভাগের (ডিএফও) মুহম্মদ বেলায়েত হোসেন জানান, ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে সুন্দরবনে ব্যাপক পানি বৃদ্ধি পাওয়ার কারণে ওই হরিণটি মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। আমরা খবর পেয়ে একদল বনরক্ষী ওই এলাকায় ইতোমধ্যে পাঠিয়েছি এবং শরণখোলা রেঞ্জ এলাকায় হরিণটি মাটি চাপা দেয়া হবে।



আরও খবর