ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ শুক্রবার, ২২ অক্টোবর , ২০২১ ● ৭ কার্তিক ১৪২৮

ফুলতলায় করোনা ভ্যাকসিনের দ্বিতীয় পর্যায়ের প্রথম ডোজ শুরু

Published : Tuesday 13-July-2021 21:14:03 pm
এখন সময়: শুক্রবার, ২২ অক্টোবর , ২০২১ ০৯:১৫:৫২ am

ফুলতলা (খুলনা) প্রতিনিধি: খুলনার ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে দুই মাস বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল ১০টায় করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের প্রথম ডোজের ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে। খবর পেয়ে প্রথম দিনেই টিকা গ্রহণকারী বিভিন্ন বয়সী নারী-পুরুষের ভীড় জমে। এদের মধ্যে ৭০ ব্যক্তিকে টিকা প্রদান করা হলেও জ¦রসহ শারীরিকভাবে অসুস্থদের ফেরত পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জেসমিন আরা বলেন, পর্যাপ্ত ভ্যাকসিন সরবরাহ না থাকায় গত ১২ মে থেকে টিকাদান কার্যক্রম সাময়িক বন্ধ থাকে। গতকাল (সোমবার) নতুন করে ১ হাজার ২শ’ ভায়াল টিকা ইতোমধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছেছে। নতুন করে রেজিষ্ট্রেশনকৃতদের প্রথম ডোজের ভ্যাকসিন ২ হাজার ৪শ’ ব্যক্তি গ্রহণ করতে পারবে। প্রথম ডোজ গ্রহণকারীদের মধ্য থেকে যারা দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেনি পর্যায়ক্রমে তাদেরকেই মোবাইল এসএমএস এর মাধ্যমে আমন্ত্রন জানানো হবে। প্রতিদিন ১শ’ ব্যক্তিকে টিকা প্রদানের পরিকল্পনা রয়েছে।

প্রসঙ্গতঃ ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্স ও জাহানাবাদ ক্যান্টনমেন্টের সিএমএইচ এ গত ৭ ফেব্রয়ারি থেকে টিকা প্রদান করা হয়। সূত্র মতে, ৮ হাজার ৫শ’ ৯৭ ব্যক্তি অনলাইনে নিবন্ধন করেন। এর মধ্যে ৭ হাজার ৩শ’ ৫৯ ব্যক্তি প্রথম ডোজ এবং ৪ হাজার ৭শ’ ৩৭ ব্যক্তি দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন। 



সর্বশেষ সংবাদ
আরও খবর