ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৭ অক্টোবর , ২০২১ ● ১ কার্তিক ১৪২৮

দেবহাটায় করোনা শনাক্ত ১১৭ জন, মৃত্যু ৫

Published : Tuesday 08-June-2021 21:24:07 pm
এখন সময়: রবিবার, ১৭ অক্টোবর , ২০২১ ০৫:৪৮:২৪ am

ইয়াছিন আলী, দেবহাটা (সাতক্ষীরা) : দেবহাটা উপজেলায় মঙ্গলবার পর্যন্ত ১১৭ জন করোনা শনাক্ত হয়েছে। আর করোনা আক্রান্ত হয়ে ৫ জন মারা গেছেন এবং ১৭ জন করোনা আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে আছেন। বর্তমানে করোনার মহামারি থেকে রক্ষা পেতে জেলা ভিত্তিক লকডাউন ঘোষণা করে সচেতনতা সৃষ্টি করছে।

জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি এস.এম মোস্তফা কামাল  জেলায় ৫ জুন থেকে সাতদিন কঠোর লকডাউন ঘোষণা করেন। সেই লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন তিন স্তরে কাজ করছে।

করোনাভাইরাসের সংক্রমণের (ভারতীয় ভ্যারিয়েন্ট ডেল্টা) মোকাবেলায় লকডাউনের প্রথম দিন থেকে দেবহাটার বিভিন্ন ইউনিয়ন ও বিভিন্ন গ্রামে সরকারি নির্দেশনা কার্যকর করতে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছেন এবং মানুষকে সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ করছেন। এছাড়া দেবহাটা উপজেলাব্যাপী দেবহাটা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এস.এম জামিল আহম্মেদ ও দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহার নেতৃত্বে পুলিশী চেকপোষ্ট বসিয়ে সাধারণ মানুষকে সচেতনতার পাশাপাশি তল্লাশী অভিযান পরিচালনা করা হচ্ছে এবং চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার জানান, করোনা আক্রান্ত রোগীদের তথ্য পাওয়ার সাথে সাথে আক্রান্ত ব্যক্তির বাড়ি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন করা হচ্ছে এবং সার্বিক তদারকি করা হচ্ছে। এছাড়া সর্বত্র লকডাউন বাস্তবায়ন ও মানুষকে সচেতন করতে কাজ করা হচ্ছে।

দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান, করোনার দ্বিতীয় ধাপের শুরুতে থানার প্রশাসনের পক্ষ থেকে মানুষকে সচেতন করতে কাজ করা হচ্ছে। বিভিন্ন বাজারে পথসভা ও মাইকিং করাসহ নানামুখীভাবে পুলিশ করোনা প্রতিরোধে কাজ করছে। দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ বিপ্লব কুমার জানান, মঙ্গলবার পর্যন্ত ৩৩৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে করোনা শনাক্ত ১১৭ জন, সুস্থ হয়েছে ৯৫ জন, মারা গেছে ৫ জন এবং হোম আইসোলেশনে আছেন ১৭ জন।  বর্তমান অবস্থায় এই করোনা আক্রান্ত রোগী সংখ্যা চিন্তার বিষয় বলে ডা. বিপ্লব জানান। তবে তিনি সবাইকে সচেতনতার সাথে সরকারি নির্দেশনা পালন করে এই মহামারি প্রতিরোধ করার আহবান জানান। সড়কে পুলিশ, সীমান্তে বিজিবি, মার্কেটে ভ্রাম্যমাণ আদালতের মধ্যে দিয়ে তিন স্তরে দেবহাটা উপজেলাব্যাপী চলছে লকডাউন।