ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

দাকোপে ভ্রাম্যমাণ করোনার নমুনা সংগ্রহ

Published : Monday 14-June-2021 21:21:31 pm
এখন সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ১৫:১১:০০ pm

আজগর হোসেন ছাব্বির, দাকোপ: করোনা প্রতিরোধে দাকোপের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্টের মাধ্যমে অর্থদণ্ড এবং ভ্রাম্যমাণ করোনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত দ্বিতীয় ওয়েভে দাকোপে ২৯০ পরীক্ষায় শনাক্ত হয়েছে ৮৯ জন।

সোমবার সকাল থেকে দাকোপ উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাসের নেতৃত্বে উপজেলার চালনা পৌরসভা, পানখালী ও তিলডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন এলাকায় করোনা সংক্রমণ প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মর্তূজা খানের নেতৃত্বে এ কোর্ট পৃথকভাবে জরিমানা আদায় করেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোজাম্মেল হকের নেতৃত্বে ভ্রাম্যমাণ মেডিকেল টিম স্বাস্থ্য বিধি ভঙ্গকারীদের তাৎক্ষণিক করোনা পরীক্ষার জন্য নমুনা নিয়েছেন। 

সোমবার মোবাইল কোর্ট পৃথকভাবে ৫ জনের নিকট থেকে ১ হাজার ৭ শ’ টাকা জরিমানা আদায় করেন। একই সাথে জরিমানার বাইরে ভ্রাম্যমাণ মেডিকেল টিম তাৎক্ষণিক ২২ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা নেন। 

অপরদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, এ পর্যন্ত ২৯০ জনের করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আর এ টি’র মাধ্যমে ২২৭ নমুনা পরীক্ষা করে ৬৮ শনাক্ত হয়। এ ছাড়া খুলনা পিসিআর ল্যাবে ৬৩ জনের নমুনা পরীক্ষায় ২১ জন শনাক্ত হয়। সব মিলে দাকোপে বর্তমানে করোনায় আক্রান্ত রয়েছেন ৮৯ জন। যা শতকরা ৩০.৬৯%।



আরও খবর