ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

ঝিকরগাছায় ভিজিএফ সন্দেহে ১ হাজার কেজি চাল জব্দ

Published : Sunday 18-July-2021 22:19:20 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২২:৪৫:৪৯ pm

এম আলমগীর, ঝিকরগাছা: যশোরের ঝিকরগাছায় ঈদুল আজহা উপলক্ষে ভিজিএফ (ভালনারেবল গ্রুপ ফুডিং) কর্মসূচির চাল সন্দেহে ১ হাজার কেজি চাল জব্দ করেছে পুলিশ। শনিবার উপজেলার মাগুরা ইউনিয়নের ডহরমাগুরা গ্রামের রাজ্জাক ব্যাপারীর ছেলে আল আমিন রহমানের বাড়ি থেকে ছোট ছোট প্যাকেটে রাখা চালগুলো উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক বা মামলা হয়নি বলে জানা গেছে।

স্থানীয়দের অভিযোগ, মাগুরা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক কালোবাজারে চালগুলো বিক্রি করেছেন। তবে অভিযোগ ভিত্তিহীন দাবি করে সংশ্লিষ্ট ওয়াডের্র (৮ নম্বর) ইউপি সদস্য শহিদুল ইসলাম বলেন, চালগুলো ইউনিয়ন থেকে সুবিধাভোগীরাই উত্তোলন করে ব্যবসায়ী আল আমিনের কাছে বিক্রি করেছেন। তিনি বলেন, বার বার নিষেধ করা সত্বেও সুবিধাভোগীরা সেমাই চিনি, মাংস কিনতে চাল বিক্রি করে দেন।

ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল হক বলেন, ভিজিএফের চাল সন্দেহে মাগুরা ইউনিয়ন থেকে চাল উদ্ধার করা হয়েছে সত্য। কিন্তু চালগুলো ভিজিএফের কিনা তা এখনই বলা যাচ্ছে না। তদন্ত স্বাপেক্ষে যদি ভিজিএফের না হয় তাহলে ওই ব্যবসায়ীকে ফেরত দেয়া হবে।

ঝিকরগাছা থানার ওসি আব্দুর রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলা প্রশাসনের নির্দেশে চাল উদ্ধার করা হয়েছে। তদন্ত করে পরবর্তি আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।



আরও খবর