ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ শুক্রবার, ২২ অক্টোবর , ২০২১ ● ৭ কার্তিক ১৪২৮

ঝিকরগাছায় একবিঘা জমির ড্রাগন গাছ কেটে সাবাড়

Published : Saturday 04-September-2021 21:36:08 pm
এখন সময়: শুক্রবার, ২২ অক্টোবর , ২০২১ ০৮:৫৮:০৭ am

এম আলমগীর, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছায় কৃষকের এক বিঘা জমির ড্রাগন ফলগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ঝিকরগাছা কীর্তিপুর হাওয়ার মোড় মাঠে শুক্রবার দিবাগত রাতে এই ঘটনা ঘটে।

জানা যায়, কৃষ্ণনগর গ্রামের মোজাম গাজীর ছেলে কৃষি উদ্যোক্তা জেএম রিয়াজ মোরশেদ প্রায় ৩ বছর পূর্বে এক বিঘা জমিতে ২শ খুঁটিতে ৮শ’ ড্রাগন চারা রোপন করে পরিচর্যা করে আসছিল।  ক্ষতিগ্রস্ত কৃষক রিয়াজ মোরশেদ জানিয়েছেন এক বিঘা জমিতে ৮শ ড্রাগন ফলের গাছ ছিল। শুক্রবার রাতে অন্তত পাঁচ থেকে ছয়’শ গাছের গোড়া থেকে কেটে দিয়েছে দুর্বৃত্তরা। সব গাছে ফুল ও ফল ছিল। এই গাছগুলো থেকে এই সিজনে আনুমানিক তিন লক্ষ টাকার ফল বিক্রি করতে পারতেন তিনি।

ক্ষতিগ্রস্থ কৃষক জানান, তিন বছর আগে দুই বিঘা জমিতে তিনি ড্রাগন ফলের চাষ আরম্ভ করেন। দুই বছর ধরে তিনি ফল বিক্রি করছেন। এবছরেও অল্প কিছু ফল বিক্রি করেছিলেন। সব গাছে ফুল ও ফলে পূর্ণ ছিল। কেউ হয়তো শত্রæতা করে তার এই ক্ষতি করেছে। তিনি বলেন, একটি ড্রাগন গাছ অন্তত ১৫ থেকে ২০ বছর ধরে ফল দেয়। সেই হিসাবে ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বেশি। তবে এই বছরের হিসাবে আনুমানিক তিন লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এই ঘটনায় ঝিকরগাছা থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। থানার এসআই সিরাজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।       



সর্বশেষ সংবাদ
আরও খবর