ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

জীবিত থেকেও ভোটার তালিকায় সাত বছর আগে মৃত হানিফ

Published : Thursday 05-August-2021 21:52:30 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২২:২৪:৪০ pm

বাবুল আক্তার, চৌগাছা : কাদম্বিনী মরিয়া প্রমাণ করিল, সে মরে নাই। রবীন্দ্রনাথ ঠাকুরের জীবিত ও মৃত ছোটগল্পের বিখ্যাত উক্তি এটি। তবে বাস্তবে হানিফ আলী নিজেকে জীবিত প্রমাণ করতে এখন ঘুরতে হবে বিভিন্ন সরকারি দফতরে।

কারণ ভোটার তালিকায় সাত বছর আগে তাকে মৃত দেখানো হয়েছে। ফলে কৃষক হানিফ আলীর জন্য জন্য সরকারি সকল সেবা বন্ধ হয়ে গেছে। আর এতে প্রতিনিয়ত চরম হয়রানির শিকার হতে হচ্ছে তাকে।

হানিফ আলী বিশ্বাস যশোরের চৌগাছা উপজেলা নারায়ণপুর ইউনিয়নের বুন্দলিতলা গ্রামের বাসিন্দা। এনআইডি নং- ৪১১১১৫১০৮০৮০৫। পিতার নাম শহর আলী বিশ্বাস। কৃষক হানিফ আলী দুই মেয়ে ও ছয় ছেলে সন্তানের বাবা।

তিনি জানান, সম্প্রতি অনলইনে জমি রেজেস্ট্রিশন করতে গেলে তিনি সমস্যায় পড়েন। এর পরে তিনি কোভিট-১৯ টিকা নেয়ার জর‌্য নিবন্ধন করতে গিয়েও একই সমস্যায় পড়েন। এসময় কম্পিউটার অপারেটররা তার এনআইডি কার্ডে কোনো সমস্যা আছে জানিয়ে নির্বাচন অফিসে যোগাযোগ করতে পরামর্শ দেন।

উপজেলা নির্বাচন অফিসে গিয়ে জানতে পারেন, ভোটার তালিকা হালনাগাদ করার সময় তথ্য সংগ্রহকারী মাঠ কর্মকর্তা ভুলে সাত বছর আগে তাকে মৃত দেখিয়েছেন। যে কারনে অনলাইনে সেবা নিতে পারছেননা তিনি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা জানান, লিখিতভাবে আবেদন করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 



সর্বশেষ সংবাদ
আরও খবর