ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

ছাগল খোয়াড়ে দেয়ায়...

Published : Tuesday 17-August-2021 21:29:12 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০২:১২:৩৩ am

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: কালীগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে এক কৃষকের ধরন্ত লাউ গাছ কেটে সাবাড় করেছে দূর্বৃত্তরা। সোমবার গভীর রাতে উপজেলার সুন্দরপুর গ্রামের কৃষক ছাব্দার আলীর ক্ষেতের প্রায় ২০ টি লাউ গাছ কেটে দেয়। এ ঘটনার মঙ্গলবার সকালে ক্ষতিগ্রস্ত কৃষক একজনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

ক্ষতিগ্রস্ত কৃষক ছাব্দার আলী লিখিত অভিযোগে জানায়, দূর্গাপুর গ্রামের রাস্তার পাশের্^ তার ১৫ কাটা জমিতে লাউ, বেগুন ও ধান রোপণ করেছে। মঙ্গলবার সকালে ক্ষেতে গিয়ে দেখেন তার লাউ গাছগুলি কাটা অবস্থায় পড়ে আছে। সে জানায়, একই গ্রামের আছাদ মন্ডল প্রায়ই ওই ক্ষেতের সবজি চুরিসহ ছাগল দিয়ে ফসল বিনষ্ট করত। কিন্তু বার বার অভিযোগ করলেও সে কোনো কর্ণপাত করেনি। সর্বশেষ গত সোমবার দুপুরে আবোরো ফসল বিনষ্ট করার সে ওই ছাগল দুটি ধরে খোয়াড়ে দেয়। এতে ক্ষিপ্ত হয়ে বিকালে ছাগলের মালিক আছাদ মন্ডল সব গাছ কেটে ফেলবে বলে তাকে হুমকি দিয়ে আসে।

ভুক্তভোগী কৃষক আরো জানায়, বিকালে হুমকি দেবার পর রাত আনুমানিক ৮ টার দিকে তার ক্ষেতের লাউগাছ গুলি কর্তন করেছে প্রতিপক্ষরা। এতে তার প্রায় ৩০ হাজার টাকার ক্ষতিসাধন হয়েছে।

কালীগঞ্জ থানার অফিসার্স ইনচাজ মাহফুজুর রহমান মিয়া জানান, ফসল বিনষ্টে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক দ্রুত ব্যবস্থা নেয়া হবে।



আরও খবর