ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ● ২ কার্তিক ১৪২৮

কেশবপুরে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৮, মৃত্যু ২ জনের

Published : Saturday 19-June-2021 22:32:43 pm
এখন সময়: সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ০১:৩৮:১২ am

সিরাজুল ইসলাম কেশবপুর: কেশবপুরে পল্লীতে ছড়িয়ে পড়েছে করোনা। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে  ৮ জন ও মৃত্যু হয়েছে ২ জনের।

কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৮ জন। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছে ৫ জন। কেশবপুরের পল্লীতে করোনা মহামারি ছড়িয়ে পড়ায় গত শুক্রবার রাতে করোনা রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে উপজেলার মঙ্গলকোট ইউনিয়নের কন্দপপুর গ্রামের আনার আলীর স্ত্রী ফজিলা বেগম (৮০) খুলনা ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। একই দিনে যশোর ২৫০ শয্যা  হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে উপজেলার মজিদপুর ইউনিয়নের বাগদাহ গ্রামের মৃত শামসুর রহমানের পুত্র ও পাঁচবাকবর্শি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিনুর রহমানের বড় ভাই মিজানুর রহমান (৫৮)।

এদিকে গত এক সপ্তাহে কেশবপুরে করোনায় আক্রান্ত হয়েছে ১১ জন। এর মধ্যে গত ১৫ জুন যশোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে কেশবপুর পৌরসভার কলেজ পাড়ার বাসিন্দা মোহাম্মদ আলী  (৪৮)। কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্র আরো জানান ২০২১ সালে সাড়ে ৫ মাসে করোনায় আক্রান্ত হয়েছে ২৬৬ জন,চিকিৎসা নিয়ে সুস্থ ২৪৬ জন। করোনার দ্বিতীয় ধাপে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে ১ হাজার  ৩৩৮। যার মধ্যে শনাক্ত হয়েছে ২৬৬ জন। করোনার এই ভয়াবহ অবস্থার পরেও জনগনের মাঝে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি চরমভাবে উপেক্ষিত। শহরের চলাচলের ৮০ ভাগ মানুষ কোনো মাস্ক ব্যাবহার করছে না।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইরুফা সুলতানা বলেন, জনসাধারণ কোনো ভাবেই স্বাস্থ্যবিধি মানছেনা। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানার পরিমান বাড়ানোর দরকার বলে তিনি জানান।