ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ● ৯ কার্তিক ১৪২৮

কালিগঞ্জে ভুয়া ডাক্তার দম্পতিকে দেড়লাখ টাকা জরিমানা

Published : Thursday 16-September-2021 21:53:35 pm
এখন সময়: সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ০৩:৫৪:০৬ am

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: কালিগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়নের ডাক্তার পদবি ব্যবহার করে রোগীদের সাথে প্রতারণার অভিযোগে ভুয়া ডাক্তার দম্পতিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ডাক্তার দম্পতির বিভিন্ন ডাক্তারি প্যাড জব্দ করার পাশাপাশি তাদের ডাক্তার লেখা সাইনবোর্ড ভেঙে দেয়া হয়।

জানা যায়, উপজেলার কৃষ্ণনগর এলাকার শামছুর তরফদারের ছেলে এসএসসিতে তিন বার পরীক্ষা দিয়ে পাস করা রেজাউল করিম ও তার স্ত্রী রিমা আক্তার নামের আগে ডাক্তার পদবী ব্যবহার করে প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে মোটা অঙ্কের হাতিয়ে নিচ্ছিল ।

এবিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে রেজাউলের পিতা এলাকার চিহ্নিত মামলাবাজ ও দালাল খ্যাত শামছুর তরফদার গত ৭ সেপ্টেম্বর সাংবাদিক সম্মেলন করে সাংবাদিকদের চাঁদাবাজ ও মামলার হুমকি প্রদান করেন। এছাড়াও ভূয়া ডাক্তার রেজাউল করিম বিভিন্ন সময় ফেসবুকে লাইভে এসে সাংবাদিকদের নামে কুরুচিপূর্ণ মন্তব্য করতে থাকে এবং বহাল তরিয়তে তার প্রতারণার ফাঁদে ফেলে সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নিতে থাকে মোটা অংকের টাকা।

বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে রেজাউলের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম। এসময় রেজাউল করিম তার ভুল স্বীকার করে বলেন, আর কখনও এভাবে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিবে না। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত ভূয়া ডাক্তার রেজাউলকে ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের জেল এবং তার স্ত্রী রীমা আক্তারকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের জেল প্রদান করেন। এসময় ডাক্তার লেখা সাইনবোর্ড ভেঙে দেয় ভ্রাম্যমাণ আদালত।

এরপর বেলা ২ টার দিকে উপজেলার ধলবাড়িয়া চৌমুহনি এলাকায় অবস্থিত আজিজীয়া ডিজিটাল ডায়াগনস্টিক ল্যাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ওই ল্যাবে ৫ হাজার টাকা জরিমানা করেন। ল্যাবের লাইসেন্স না থাকায় ল্যাব বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান উপস্থিত ছিলেন।