ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ● ২ কার্তিক ১৪২৮

করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলো ‘মণিরামপুর সমিতি ঢাকা’

Published : Wednesday 14-July-2021 21:33:57 pm
এখন সময়: সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ০১:২৭:৫৫ am

নূরুল হক, মণিরামপুর : মণিরামপুর উপজেলায় মুমূর্ষ করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবার মহান উদ্যোগ গ্রহণ করেছে ’মণিরামপুর সমিতি ঢাকা’।

এ কার্যক্রমের অংশ হিসেবে বুধবার প্রথম ধাপে মোট ২১টি অক্সিজেনসহ সিলিন্ডার প্রদান করা হয়। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: শুভ্রা রানী দেবনাথের কাছে ১০ টি এবং সুন্দলপুর বাজারে সমিতির অক্সিজেন সেবা ক্যাম্পে ১১টি প্রদান করা হয়। সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  আনুষ্ঠানিকভাবে অক্সিজেন সিলিন্ডার হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মণিরামপুর সমিতি ঢাকার অক্সিজেন সেবা সহায়তা কমিটির আহবায়ক এস এম রেজাউল করিম, হাজী আবদুস সামাদ, আসাদুল হক প্রমুখ।

মনিরামপুর সমিতি ঢাকার সাধারণ সম্পাদক আবদুর রউফ জানান, সমিতির সভাপতি প্রকৌশলী ইকবাল কবীর, সহসভাপতি বাহারুল ইসলাম, ড.মিজানুর রহমান, হুমায়ুন কবীর বাবলাসহ অন্যান্যের সার্বিক তত্ত্বাবধানে করোনা আক্রান্ত মুমূর্ষ রোগীদের মাঝে বিনামূল্যে অক্সিজেন সেবার কার্যক্রম শুরু করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ছাড়াও মণিরামপুরের সুন্দলপুর বাজারে স্থাপিত ক্যাম্পে রাতদিন অক্সিজেন সেবা পাওয়া যাবে। আর এ জন্য সমিতির পক্ষ থেকে ’অক্সিজেন সেবা সহায়তা কমিটি’ গঠন করা হয়েছে। যার আহবায়ক করা হয়েছে সুন্দলপুরের এস এম রেজাউল করিমকে। সদস্য করা হয়েছে আগরহাটির হাজী আবদুস সামাদ, মণিরামপুরের ইয়াসির আরাফাত, রাজগঞ্জের মুক্তিযোদ্ধা কওসার আহম্মেদ, চন্ডিপুরের আসাদুল হক, কালিবাড়ির আব্দুল্লাহ আল মামুন এবং আবুল কালাম আজাদকে। এসব সদস্যরা প্রয়োজনে করোনা রোগীদের বাড়িতে গিয়ে অক্সিজেন সেবা প্রদান করবেন।