ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ● ২ কার্তিক ১৪২৮

আশাশুনিতে কুকুরের কামড়ে শতাধিক ছাগল ও ভেড়ার মৃত্যু

Published : Thursday 08-April-2021 21:32:42 pm
এখন সময়: সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ০০:১৭:৩৬ am

বিএম আলাউদ্দীন, আশাশুনি : আশাশুনি উপজেলার বড়দলে বেওয়ারিশ পাগলা কুকুরের কামড়ে শতাধিক গরুর বাছুর ও ছাগল-ভেড়ার মৃত্যু হয়েছে। এলাকাবাসী কুকুরের ভয়ে ছাগল-ভেড়াসহ গবাদি পশু মাঠে ছাড়তে সাহস পাচ্ছে না।

জানাগেছে, গত এক মাস ধরে বিভিন্ন সময়ে বড়দল ইউনিয়নের বুড়িয়া, ফকরাবাদ, গোয়ালডাঙ্গা, জেলপাতুয়া, বামনডাঙ্গা, ডুমুরপোতা, নড়েরাবাদ, জামালনগরসহ পার্শ্ববর্তী এলাকার বিভিন্ন বিলে ২০/২৫ টি বেওয়ারিশ পাগলা কুকুর ঘোরাফেরা করছে। এসব কুকুর বিলের মধ্যে ঘাস খাওয়ার জন্য মাঠে চরাতে ছেড়ে দেওয়া গরুর বাছুর, ছাগল, ভেড়া ধরে কামড়ে ছিড়ে ফেলে এবং পেটের চামড়া ফেড়ে কিছু মাংস খেয়ে ফেলে চলে যায়। ইউনিয়নের ফকরাবাদ গ্রামের হাবিবুর রহমান, ভগিরথ মন্ডল, ইমান আলি গাজী, তৈজদ্দিন বিশ্বাস, খালেক সরদার ও গোয়ালডাঙ্গা গ্রামের ফারুক হোসেনের একটি করে ছাগল এবং ফকরাবাদ গ্রামের রবীন্দ্রনাথ মন্ডলের ৫টি ভেড়াসহ বিভিন্ন মানুষের শতাধিক গরুর বাছুর, ছাগল ও ভেড়া কামড়ে মেরে ফেলেছে বলে স্থানীয় সূত্র জানিয়েছে।

এব্যাপারে ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যা জানান, পশু মারার ক্ষেত্রে বিধি নিষেধ থাকায় বিষয়টি প্রাণি সম্পদ অধিদপ্তরসহ উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে ব্যবস্থা নেওয়া হবে। ভূক্তভোগী এলাকাবাসী প্রাণি সম্পদ অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।