কোটচাঁদপুরে ঈদগাহ উন্নয়নের বরাদ্দ আত্মসাতের অভিযোগ

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০১:১০:০১ এম

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি: কোটচাঁদপুর উপজেলার ১ নম্বর সাফদারপুর ইউনিয়নের নারানপুর ঈদগাহ মাঠের উন্নয়নের জন্য জেলা পরিষদের বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন।

ঈদগার সাথে সংশ্লিষ্ট এলাকাবাসী জানান, এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাস ৫০ হাজার টাকা বরাদ্দ দেন। গত ২০ ফেব্রুয়ারি অর্ধেক টাকা উত্তোলন করা হয়। এলাকাবাসীর অভিযোগ স্থানীয়ভাবে ঈদগাহ ও মসজিদ কমিটির আদায়ের টাকায় উন্নয়ন কাজ করছেন। এ অবস্থায় বুধবার সকালে প্রকল্পের সভাপতি আব্দুল মালেক ও সম্পাদক আবু হানিফ গ্রামবাসীর কাজ করার স্থলে জেলা পরিষদের ফলক স্থাপন করেন। ফলক স্থাপনের পর বিষয়টি নিয়ে গ্রামবাসীর মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে তারা বিষয়টি জানার জন্য প্রকল্পের সম্পাদকের বাড়িতে যান। সেখানে বাকবিতাণ্ড হলে প্রকল্প সম্পাদক সাফদারপুর পুলিশ ফাঁড়িতে ফোন দেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে। এ ব্যাপারে প্রকল্পের সভাপতি ও সম্পাদক বলছেন, বরাদ্দের টাকা ব্যয় করা হয়েছে। অথচ এলাকাবাসীর দাবি স্থানীয়ভাবে আদায়ের টাকা দিয়েই ঈদগাহের উন্নয়নের কাজ করা হয়েছে।

এদিকে জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার বলেন, বরাদ্দের টাকা আত্মসাৎ করার কোনো সুযোগ নেই। কাজ শেষে ফলক স্থাপনসহ আমাদের বিভাগীয় প্রকৌশলীর পরিদর্শন রিপোর্ট পাওয়ার পর বাকী টাকা দেয়া হবে। কাজ না করলেও আইনী ব্যবস্থা নেয়া হবে। এ ঈদগাহে সাবেক সংসদ সদস্য মো: নবী নেওয়াজ উন্নয়নের জন্য ৪ টন চাল বরাদ্দ দেন। বর্তমান ইউপি সদস্য জুলহক আলী জানান, এ ওয়ার্ডের ইউপি সদস্য প্রকল্প সভাপতি হোসেন আলী ও সম্পাদক সাইফুল চাল বিক্রি করে পুরোটাই আত্মসাৎ করেন। তবে হোসেন আলী ও সাইফুল উভয়েই চাল আত্মসাতের বিষয়টি অস্বীকার করেছেন।