ভারতীয় সীমান্তে বাংলাদেশী পাসপোর্ট ধারীর লাশ উদ্ধার

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০২:৫৮:২৫ এম

নিজস্ব প্রতিবেদক, মহেশপুর : ঝিনাইদহের মহেশপুরের লেবুতলা সীমান্তের ওপারে ভারতের কাশিপুরে এক বাংলাদেশীর লাশ পাওয়া গেছে। মৃত বাংলাদেশীর নাম প্রদীপ কংশ বণিক (৪৮)। মঙ্গলবার সকালে ভারতের কাশিপুরের রাস্তায় তার মৃতদেহটি পড়েছিলো। 

ভারতের বাগদা থেকে সাংবাদিক উত্তম সাহা জানান, পশ্চিবঙ্গের ২৪ পরগনা জেলার বাগদা থানার কাশিপুর গ্রামের সীমান্ত এলাকায় পাসপোর্টধারী এক বাংলাদেশীর মরদেহ উদ্ধার করেছে বাগদা থানা পুলিশ। পাসপোর্টধারী ব্যক্তির নাম প্রদীপ কংশ বণিক, তার পাসপোর্ট নম্বর আর ৪৮৮৭৮০৮। তিনি আরো জানান, মৃতদেহের পাশে ৪টি মোবাইল ফোন, র‌্যাংকস মটরস্ লিঃ এর একটি ভিজিটিং কার্ড পড়েছিল।

র‌্যাংকস মটরস্ লিঃ এ  যোগাযোগ করলে লিটন নামে এক কর্মকর্তা জানান, প্রদীপ কংস বণিক তাদের হেড অফিসের ম্যানেজার।

অফিস থেকে খবর পেয়ে এবি ব্যাংকে কর্মরত সুবীর কংস বনিক ফোনে জানান, মৃত প্রদীপ তার বড় ভাই। তিনি র‌্যাংকস মটরস্ লিঃ এর ম্যানেজার। তাদের গ্রামের বাড়ি বরিশাল জেলায়। তিনি গত ২৩ জানুয়ারি অফিসের কাজে যশোরে যান। তার পাসপোর্টে বিজিন্যাস ভিসা লাগানো আছে। তিনি কি কারণে ভারতে গেছেন তা তিনি জানেন না বলে জানান মৃত প্রদীপ কংস বণিকের ভাই সুবীর কংস বনিক।

মহেশপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, মহেশপুরের লেবুতলা সীমান্তের ওপারে ভারতে এক ব্যক্তি মৃতদেহ পাওয়া গেছে বলে সকালে শুনেছি। পরে আর কিছুই জানতে পারেনি। 

বিজিবি’র পক্ষ থেকে জানানো হয়, মৃত প্রদীপের নিকট যে পাসপোর্ট ছিল তা ভারতীয়। ফলে তার লাশ ভারতীয় পুলিশ ও বিএসএফ নিজেদের নাগরিক দাবি করে নিয়ে গেছে।