ছাত্রীর সাথে অনৈতিককাজ! জুতা ফেলে পালালো মাদ্রাসা পিয়ন

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ১২:৪৯:২৬ এম

মণিরামপুর প্রতিনিধি: মণিরামপুরে জালঝাড়া সিদ্দীকিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষের পুত্র-পিয়ন আবু নাঈমের বিরুদ্ধে এক ছাত্রীর সাথে অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গভর্ণিং বডির জরুরি সভার আহবান করা হয়েছে।

এলাকাবাসী ও মাদরাসার কয়েকজন জানান, জালঝাড়া ফাজিল মাদ্রাসার এক ছাত্রীর সাথে অধ্যক্ষের ছেলে পিয়ন (দপ্তরি) আবু নাঈমের দীর্ঘদিন অনৈতিক সম্পর্ক রয়েছে। করোনার বিধি নিষেধের জন্য মাদরাসার পাঠদানের কার্যক্রম দুপুর সাড়ে ১২ টার দিকে শেষ হয়ে যায়। গত শনিবার পাঠদান কার্যক্রম শেষে-শিক্ষার্থীরা প্রায় সকলে নিজ নিজ বাড়িতে চলে যায়। দুপুরে ছুটির পর মাদরাসার দ্বিতল ভবনের একটি শ্রেণিকক্ষে ওই ছাত্রীর সাথে নাঈম একান্তে আলাপে মগ্ন হয় এবং অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত হয়। মাদরাসার পাশ দিয়ে যাওয়ার সময় কয়েকজন এলাকাবাসী দ্বিতল ভবনে মানুষের কথাবার্তা শুনে ঘটনাটি জানার জন্য এগিয়ে যায়। সেখানে মাদরাসা পিয়ন ও ওই শিক্ষার্থীকে দেখতে পায়।  এলাকাবাসী সেখানে পৌঁছানোর সাথে সাথেই ফাঁক বুঝে আবু নাঈম জুতা ফেলে দৌঁড়ে পালিয়ে যায়। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসীর মধ্যে ব্যাপক অসন্তোষ দেখা দেয়। 

ঘটনার পরপরই ওই পিয়ন গা ঢাকা দিলেও পরদিনই মাদরাসার অধ্যক্ষ পিতার ক্ষমতার দাপটে দুদিন পর আবারও মাদরাসায় উপস্থিত হয়। এ খবর এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে এলাকার কিছু যুবক পিয়নকে জিজ্ঞাসাবাদ করার জন্য মাদরাসায় যায় এবং পিয়নের বিচার দাবি করেন।

এক পর্যায়ে অধ্যক্ষ তার ছেলে নাঈমের বিরুদ্ধে সঠিক বিচারের আশ^াস দিলে উত্তেজিতরা মাদ্রাসা ত্যাগ করেন। মাদ্রাসার গভর্নিং বডির সাবেক সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান ও প্রভাষক ফিরোজ আহম্মদ জানান, তারা বিষয়টি শুনেছেন। তবে, নাঈম দোষী হয়-তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিৎ। তবে আবু নাঈম এসব অভিযোগ অস্বীকার করে জানান, এলাকার একটি কুচক্রীমহল পরিকল্পিতভাবে তার বিরুদ্ধে বিভিন্ন কল্পকাহিনী রটানো হচ্ছে। মাদরাসার অধ্যক্ষ আমানাতুল্লাহ তার ছেলে (পিয়ন) নাঈমের বিরুদ্ধে আনিত অনৈতিক সম্পর্কের অভিযোগ অস্বীকার করে জানান, নিয়োগ দেয়াসহ অভ্যন্তরীণ কিছু বিষয়াদী নিয়ে মাদরাসার একজন শিক্ষকের ইন্ধনে একটি মহল পরিকল্পিতভাবে এ ধরনের ষড়যন্ত্র করছে। এ ব্যাপারে বুধবার গভর্নিংবডির জরুরিসভা আহবান করা হয়েছে। গভর্নিং বডির সভাপতি প্রভাষক আবদুল গনি জানান, কমিটির সভায় বিস্তারিত আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।