যশোরে চাঁদার দাবিতে দম্পতিকে অপহরণে এজাহার নেয়ার আদেশ

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০১:১৫:৩৫ এম

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের শংকরপুর গোলপাতা মসজিদ এলাকার তাইজুল ইসলাম জিতু ও  তার স্ত্রীকে অপহরণ ও চাঁদা দাবির অভিযোগে তিনজনকে আসামি করে আদালতে একটি মামলা হয়েছে। মঙ্গলবার অপহৃত জিতুর স্ত্রী রেশমা খাতুন বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলাশ কুমার দালাল অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করার আদেশ দিয়েছেন কোতয়ালি থানার ওসিকে।

আসামিরা হলো, শহরের শংকরপুরের ছোট মনুর ছেলে মানিক, হাবিবের ছেলে জুয়েল ও সদরের সাতুড়িয়া গ্রামের জুলফিকারের ছেলে নুর জামাল।

মামলার অভিযোগে জানা গেছে, অপহৃত জিতু আসামিদের পূর্ব পরিচিত। গত ৩ ডিসেম্বর জিতু কাজের উদ্দ্যেশে বাড়ি থেকে বের হয়ে দুপুরে বাসায় ফিরছে বলে ফোনে তার স্ত্রী রেশমা খাতুনকে জানায়। সময়মত জিতু বাসায় না ফেরায় খোঁজাখুঁজি করে উদ্ধারে ব্যর্থ হয়ে তার স্ত্রী ৬ ডিসেম্বর কোতয়ালি থানায় একটি জিডি করেন। ১৮ ডিসেম্বর আসামি মানিক ফোন করে জিতুর সন্ধান দিতে তার স্ত্রীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে। চাঁদার টাকা দিতে অস্বীকার করায় আসামি মানিক তার উপর ক্ষিপ্ত হয়। চলতি বছরের ৫ জানুয়ারি রাত ৯টার দিকে জিতুর স্ত্রী তার ভাড়া বাসা থেকে পাশে পিতার বাড়িতে যাচ্ছিলেন। পথিমধ্যে আসামি মানিকের বাড়ির সামনে পৌঁছুলে মানিকসহ অপর আসামিরা তাকে অপহরণ করে ফাঁকা মাঠের মধ্যে নিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দিলে তাকে হত্যা ও তার স্বামীকে ফেরত দিবে না বলে হুমকি দিয়ে চলে যায়। আসামিরা চাঁদার দাবিতে জিতুকে অপরহরণ করে গুম ও খুন জখমের হুমকির অভিযোগে তিনি আদালতে মামলা করেছেন।