লোহাগড়ায় শিক্ষকের বাড়ির নির্মাণ কাজে বাধা ভাঙচুরসহ হুমকি

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৩:১৩:৪৯ পিএম

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া পৌরসভার মশাঘুনি গ্রামের বাসিন্দা ও পালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসা. রহিমা খানমের বাড়ির নির্মাণ কাজে বাধা প্রদানসহ নির্মাণ কাজ ভাঙচুর ও হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে। রহিমা খানম ওই গ্রামের শিক্ষা কর্মকর্তা এসএম আবু বকরের মেয়ে।

অভিযোগে জানা গেছে, মোসা. রহিমা খানম ৯৪ নম্বর মশাঘুনি মৌজায় সাড়ে ৬ শতক জমি ক্রয় করে বাড়ির নির্মাণ কাজ শুরু করেন। আবার ২০০৯ সালে (আর,এস চূড়ান্ত ১১৪ নম্বর খতিয়ানের আর,এস  চূড়ান্ত ২০৩ নম্বর দাগ) একই দাগের ৩ শতক জমি  রেজিস্ট্রি দলিলমূলে ক্রয় করেন একই গ্রামের আব্দুল বারিক শেখের ছেলে মো. আবুল বাশার। নড়াইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আবুল বাশার (মামলা নং-এম,পি ২২৫/২১) মামলা দায়ের করায় আদালতের নির্দেশে লক্ষীপাশা ইউনিয়নের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোল্যা হায়দার আলী আদালতে ২০২১ সালের ৭ অক্টোবর দাখিলকৃত প্রতিবেদনে উল্লেখ করেন, দলিলমূলে আবুল বাশার ৩ শতক জমি খরিদ করলেও  প্রকৃত পক্ষে আবুল বাশারের  প্রাপ্য অংশ ২ শতকের বেশি নহে। তাই দ্বিতীয় পক্ষের (মোসাঃ রহিমা খাতুন)  ভোগদখলকৃত জমিতে বাড়ির নির্মাণ কাজে বাধা প্রদান করা আইনসঙ্গত নয়। সর্বশেষ গত বছর ৩১ ডিসেম্বর বাড়ির নির্মাণ কাজ করতে গেলে আবুল বাশারসহ তার ভাড়াটিয়ারা এসে নির্মিত কাজ ভেঙে ফেলে এবং গালিগালাজসহ রহিমা খানমকে নানা হুমকিধামকি দেয়। অভিযোগ রয়েছে, আবুল বাশার তার ক্রয়কৃত  ২ শতক জমির পাশাপাশি আরো ২ শতক সরকারি  খাস জমি জবরদখল করে ভোগ করছেন।

রহিমা খানম বলেন, এখন তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি আশঙ্কা করছেন যে কোন সময় আবুল বাশার তার সন্ত্রাসী বাহিনী নিয়ে হামলা করতে পারেন। এবিষয়ে বক্তব্য নিতে আবুল বাশারের সাথে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।